৭০ মিলিয়নে মুড্রিককে দলে ভেড়ালো চেলসি

|

ছবি: সংগৃহীত

চলতি মৌসুমে ভালো সময় যাচ্ছে না চেলসির। বিশ্বমানের স্ট্রাইকার সংকটের কারণে কাঙ্ক্ষিত গোল পাচ্ছে না লন্ডনের ক্লাবটি। সেই দুর্বলতা ঘোচাতে শাখতার দোনেস্ক থেকে ইউক্রেনিয়ান উইঙ্গার মাইখাইলো মুড্রিককে দলে ভেড়ালো চেলসি। আক্রমণভাগের এই ফুটবলারকে পেতে ৭০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি দিতে হয়েছে লন্ডনের ক্লাবটিকে।

সেরা ছন্দে ফিরতে মরিয়া চেলসি। আর তাই জানুয়ারির দলবদলে পঞ্চম ফুটবলার হিসেবে মুড্রিকের সঙ্গে চুক্তি সই করেছে। ২২ বছর বয়সী এই উইঙ্গারের সাথে সাড়ে আট বছরের জন্য চুক্তি করেছে চেলসি। গেলো দুই মৌসুম দুর্দান্ত পারফর্ম করে শাখতারের সেরা খোলোয়াড়ের পুরস্কার জিতেছেন এই ফুটবলার।

ছবি: সংগৃহীত

আন্দ্রে শেভচেনঙ্কোর পর দ্বিতীয় ইউক্রেনীয় ফুটবলার হিসেবে চেলসিতে খেলবেন মুড্রিক। এই উইঙ্গারকে বিক্রি করে পাওয়া অর্থ থেকে ২২ মিলিয়ন ইউরো ইউক্রেনের যোদ্ধাদের উন্নয়ন তহবিলে দান করার ঘোষণা দিয়েছে শাখতার দোনেস্ক।

শাখতার দোনেস্ক হয়ে চলতি মৌসুমে দুর্দান্ত পারফরমেন্স করেছেন মুড্রিক। শেষ ৯ ম্যাচে করেছেন ৮টি গোল এবং সতীর্থদের দিয়ে করিয়েছেন ৪টি গোল। এই মৌসুমেই মেটালিস্ট খারকিভের বিপক্ষের ম্যাচে ৩টি এসিস্ট করার কৃতিত্ব রয়েছে মুড্রিকের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply