কেউ না বললে লিভারপুল ছাড়ার কোনো পরিকল্পনা নেই: ক্লপ

|

ছবি: সংগৃহীত

লিভারপুল ম্যানেজার ইয়ুর্গেন ক্লপ জানিয়েছেন, কেউ চলে যেতে না বললে অ্যানফিল্ড ছাড়ার কোনো পরিকল্পনা তার নেই। ইংলিশ প্রিমিয়ার লিগে সাম্প্রতিক সময়ের মধ্যে যখন সবচেয়ে অনুজ্জ্বল দেখাচ্ছে অল রেডদের তখনই ক্লপ বললেন, ম্যানেজারের জায়গা বা অন্য অনেক কিছু- পাল্টাতে হবে যেকোনোটি। এখনও পর্যন্ত অ্যানফিল্ড ছাড়ার কথা ভাবছি না, যতক্ষণ না কেউ আমাকে চলে যেতে বলে। খবর বিবিসির স্পোর্টসের।

প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার ৯ নম্বরে আছে লিভারপুল। শীর্ষ চার থেকে ১০ পয়েন্ট পেছনে থাকা লিভারপুল যে কেবল ইনজুরি সমস্যায় জর্জরিত, সেটাই নয়। মাঠের পারফরমেন্সেও খেলোয়াড়দের মধ্যে দেখা যাচ্ছে না ভালো করার তাগিদ। ব্রাইটনের কাছে সবশেষ ম্যাচে ৩ গোলে উড়ে গিয়েছিল ক্লপের দল। কিন্তু দৃষ্টিকটু ব্যাপার ছিল আরও বেশ কয়েকটি। ব্রাইটন গোলরক্ষক রবার্ট সানচেজ তার পায়ে বল নিয়ে ডি বক্সেই দাঁড়িয়ে ছিলেন প্রায় ৩০ সেকেন্ড। কিন্তু তাকে চ্যালেঞ্জ করতে এগিয়ে যায়নি লিভারপুলের কোনো খেলোয়াড়ই! অ্যানফিল্ডের দর্শকরাও ক্ষোভ প্রকাশ করতে একদমই সময় নেয়নি।

ম্যাচ শেষে দর্শকদের কাছে ক্ষমাপ্রার্থনাও করেছেন ক্লপ। দর্শক সমর্থন অন্য যেকোনো সময়ের চেয়ে যে তার এখনই বেশি প্রয়োজন, তা বলাই বাহুল্য। সংবাদ সম্মেলনে ক্লপ বলেন, আমাদের কোচিং স্টাফ পাল্টানো নিয়ে কথা হচ্ছে। তবে সেটা এখনই নয়। আসছে গ্রীষ্মে এ ব্যাপারে কাজ করা যাবে। এসব নিয়ে ভাবার মতো সময় আছে আমার। ভালো ফুটবল খেলা ব্যতীত অন্য কিছুই ভাবছি না।

সামনের গ্রীষ্মে কয়েকটি পরিবর্তন হয়তো দেখতে পাবে লিভারপুল। ফরোয়ার্ড রবার্তো ফিরমিনো এবং মিডফিল্ড ট্রায়ো জেমস মিলনার, নাবি কেইটা ও অ্যালেক্স অক্সলেড চেম্বারলেইনের চুক্তি শেষ হয়ে যাচ্ছে। তবে কোডি গ্যাকপোর পর সহসাই যে নতুন খেলোয়াড় আনা হচ্ছে না মার্সিসাইডের ক্লাবটিতে, সে কথাও পুনর্ব্যক্ত করেছেন ক্লপ।

ক্লাবের বর্তমান অবস্থা যে মোটেও আশাব্যঞ্জক নয় সে প্রসঙ্গে ক্লপ বলেন, সমস্যা খুবই জটিল। আমাদের হাতে ভালো খেলোয়াড় আছে, যাদের নিয়ে অতীতে সাফল্য পেয়েছি। তবে এটাও ভাবতে হচ্ছে যে, অনেকেই হয়তো ক্লান্ত। নতুন খেলোয়াড় দিয়ে পুরনোদের প্রতিস্থাপন করা যৌক্তিক। তবে যখন ক্লাবে নতুন কাউকে নিয়ে আসা যায় না, তখন হুট করে কাউকে ছেড়ে দেয়াটাও সম্ভব নয়। আমরা দাঁড়িয়ে আছি তেমন এক অবস্থায়। আর আমার জন্য এমন পরিস্থিতি নতুন নয়। তবে নিজের করণীয় সম্পর্কে ধারণা আছে আমার।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply