রিয়াজ-বাটের বোলিং তোপে ১২৯ রানে অলআউট রংপুর

|

ছবি: সংগৃহীত

দুই পাকিস্তানী ওহাব রিয়াজ ও আমাদ বাটের পেস বোলিং তোপে ১২৯ রানে অলআউট হয়েছে রংপুর রাইডার্স। চলতি বিপিএলের প্রথম তিন ম্যাচের তিনটিতেই হেরে খাঁদের কিনারায় চলে যাওয়া খুলনা টাইগার্স নিজেদের চতুর্থ ম্যাচে এসে বোলারদের নৈপুণ্যে খানিকটা ঘুরে দাঁড়িয়েছে। ১৩০ রানের টার্গেটে ব্যাট করছে ইয়াসির রাব্বির দল।

চট্টগ্রামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন খুলনা টাইগার্সের অধিনায়ক ইয়াসির। ১ম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় রংপুর। স্পিনার নাহিদুল ইসলামের করা ইনিংসের দ্বিতীয় বলেই ডাউন দ্য উইকেটে খেলতে এসে স্ট্যাম্পিং এর ফাঁদে পড়ে শূন্য রানেই প্যাভিলিয়নে ফেরেন রনি তালুকদার। তরুণ ওপেনার পারভেজ ইমনকে নিয়ে শুরুর ধাক্কা সামলানোর আগেই নাহিদুলের দ্বিতীয় শিকারে পরিণত হন নাঈম শেখ। ১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৯ বলে ১৩ রান করে সাজঘরে ফেরেন তিনি।

ছবি: সংগৃহীত

৩য় উইকেট জুটিতে ইমন ও শেখ মাহেদী ২৯ রান যোগ করলে কিছুটা ঘুরে দাঁড়ায় রংপুর। কিন্তু এরপরেই ছন্দপতন ঘটে রংপুরের; আমাদ বাটের বোলিং তোপে একে একে বিদায় নেন ইমন, শোয়েব মালিক এবং শামীম পাটোয়ারি। ৮০ রানেই ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়ে রংপুর। তবে শেখ মাহেদীর হার না মানা ৩৬ এবং শেষের দিকে রাকিবুল হাসানের ৭ বলে ১২ রানের ইনিংসে ১৪০ রানের পুঁজি পাওয়ার আশায় ছিল রংপুর।

তবে সেই আশায় ভেঙে যায় ওহাব রিয়াজের শেষ ওভারে। এই পাকিস্তানি পেসার শেষ ওভারে ৩ উইকেট নিলে ১২৯ রানেই অলআউট হয়ে যায় রংপুর রাইডার্স। ১৩০ রানের লক্ষ্যে ব্যাট করছে খুলনা টাইগার্স।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply