ঝিনাইদহে ভোক্তা অধিকারের অভিযান, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

|

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের কালীগঞ্জে বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে পাঁচ প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত, খাদ্যে ক্ষতিকর দ্রব্য মেশানো ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির অভিযোগে তাদের জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ও নিরাপদ খাদ্য অধিদফতর এ অভিযান পরিচালনা করে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, এসব অভিযোগে কালীগঞ্জের সিটি ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার, রায় সুইট হোটেলকে ১০ হাজার, রিজেন্ট হেয়ার সেন্টারকে ৩০ হাজার, মেহেরুন হোমিও হলকে ৫ হাজার এবং হাসিব সার্জিক্যাল অ্যান্ড ফিজিওথেরাপিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মামুনুল হাসান জানান, প্রত্যেক ব্যবসায়ীকে সতর্কতামূলক এ জরিমানা করা হয়েছে। তারা সংশোধন না হলে পরবর্তীতে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এছাড়া, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিদফতর সংরক্ষণ, ঝিনাইদহের উপ-পরিচালক মোহাম্মদ মামুনুল হাসান, নিরাপদ খাদ্য অফিসার রিয়াদ রায়হান আবির, এনজিওকর্মী শিবু পদ বিশ্বাস, কালীগঞ্জ পৌরসভার স্যানেটারি ইন্সপেক্টর আলমগীর কবির প্রমুখ।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply