এটা হতে পারে আজই, বিশ্বকাপ জয়ী শটের আগে নানীর প্রতি মেসি

|

ছবি: সংগৃহীত

লিওনেল মেসি তাকিয়ে ছিলেন আকাশের দিকে। প্রয়াত নানীর উদ্দেশে করেছিলেন স্বগতোক্তি, এটা হতে পারে আজই। বলা হচ্ছে সেই সময়ের কথা, যখন কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের বিপক্ষে টাইব্রেকারে শট নিতে এগিয়ে যাচ্ছিলেন গনজালো মন্তিয়েল। বিশ্বজয়ী হিসেবে সেই রাতে আবির্ভূত লিওনেল মেসির স্বগতোক্তি প্রকাশ পেয়েছে; তিনি তখন কথা বলছিলেন তার নানীর সাথে। খবর গোল ডটকমের।

শিশু মেসি (মাঝে), ডানে নানী সেলিয়া। ছবি: সংগৃহীত

পঞ্চমবারের চেষ্টায় গিয়ে বিশ্ব জয় করেছেন মেসি। কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে হারিয়ে আলবিসেলেস্তেরা ৩৬ বছর পর জয় করেছে বিশ্বকাপ শিরোপা। টাইব্রেকারে আকাশি-সাদা শিবিরের হয়ে প্রথম শটে লক্ষ্যভেদ করেন মেসি। টাইব্রেকারে যখন ৫ম শট নিতে যাচ্ছিলেন গনজালো মন্তিয়েল তখন সমীকরণটি দাঁড়ায়, বল জালে জড়ালেই বিশ্বকাপ জিতে ফেলবে আর্জেন্টিনা। সে সময় দেখা যায়, আকাশের দিকে তাকিয়ে প্রয়াত নানী সেলিয়া অলিভেরা কুচিত্তিনির প্রতি ছোট্ট একটি প্রার্থনা উচ্চারণ করছেন মেসি। ফিসফিস করে বলেন, “পুয়েদে সের হয়, আবু”; যার অর্থ, নানী, এটা আজই হইতে পারে।

https://www.tiktok.com/@jonatanrajoy19/video/7188173174700395782

রোজারিওর লিওনেল মেসি জয় করেছেন বিশ্ব। সেই মেসির ফুটবল ক্যারিয়ারে অন্যতম গুরুত্বপূর্ণ স্থান দখল করে আছেন তার প্রয়াত নানী সেলিয়া, যিনি মৃত্যুর আগে পর্যন্ত মেসিকে ফুটবল খেলার ব্যাপারে জুগিয়েছেন অব্যাহত সমর্থন। শৈশবে শারীরিকভাবে বৃদ্ধিজনিত সমস্যায় ভোগা মেসি যেন বয়সে বড়দের সঙ্গে খেলতে পারে, সে ব্যাপারে স্থানীয় কোচকে রাজি করিয়েছিলেন সেলিয়া। এখনও প্রায়ই গোল করার পর দুই হাত আকাশের দিকে তুলে নানীকে স্মরণ করেন এই ফুটবল জাদুকর। স্বর্গের সাথে করমর্দনের রাতেও হয়নি তার ব্যতিক্রম।

আরও পড়ুন: ‘ম্যারাডোনা নয়, আমার মতে মেসিই সর্বকালের সেরা’

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply