ক্রাইম পেট্রোল দেখে ‘অভিনব ছিনতাই’, ৩ শিক্ষার্থী গ্রেফতার

|

পাবনা প্রতিনিধি:

ভারতীয় টিভি সিরিয়াল ‘ক্রাইম পেট্রোল’ দেখে অভিনব কায়দায় ছিনতাই করে ধরা খেয়েছেন ছিনতাই চক্রের তিন সদস্য। তারা সবাই বিশ্ব বিদ্যালয় ও কলেজ শিক্ষার্থী।

গ্রেফতারকৃতরা হলেন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী লিখন হাসান (২৪), পাবনার সরকারি এডওয়ার্ড কলেজের ইংরেজি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহিল বাকী অনিক (২২), এবং বিশ্ববিদ্যালয়ে ভর্তির অপেক্ষায় থাকা আবুল বাশার (২১)।

বুধবার (২৮ জানুয়ারি) দুপুরে পাবনা পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম এ তথা জানান।

তিনি বলেন, মেডিকেল রিপ্রেজেন্টটিভ পরিচয় দিয়ে গত ১০ জানুয়ারি পাবনা শহরের একটি বাসায় ঢোকার চেষ্টা করেন তারা। কিন্তু তাদের সন্দেহজনক মনে হলে ভিডিও ধারণ করতে গেলে পালিয়ে যান। পরদিন ১১ জানুয়ারি দুপুরে পাবনার বড় বাজার এলাকায় কোচিং সেন্টারের শিক্ষক পরিচয় দিয়ে বাসায় ঢুকে গৃহবধূর হাত-পা বেঁধে ৭২ হাজার টাকা ও ৪ ভরি স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যান।

তিনি আরও বলেন, এই সব ঘটনার রহস্য উদঘাটনে তথ্য প্রযুক্তি ও সিসিটিভির ফুটেজ দেখে গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাতে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে নগদ ৩১ হাজার টাকা, ৪ ভরি স্বর্ণালঙ্কার ও তাদের ব্যবহৃত ৪টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। ভারতীয় টিভি সিরিয়াল ক্রাইম পেট্রোল দেখে অভিনব কায়দায় ছিনতাই করতো বলে পুলিশকে জানিয়েছে তারা।

অপরদিকে পাবনার সদর উপজেলার ভাড়ারায় পূর্ব শত্রুতার জেরে ভাবির পায়ে গুলি করে গুরুতর আহত করার অভিযোগে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ফায়ারিং পিন ও ট্রিগারসহ একনালা বন্দুক উদ্ধার করা হয় বলে একই সংবাদ সম্মেলনে জানানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন- ভাড়ারা ইউনিয়নের মধ্য জাতুয়া গ্রামের মৃত ভেগু সর্দারের ছেল মো. ইয়াছিন সর্দার (৫০) এবং আওরঙ্গবাদ পূর্বপাড়ার মৃত রহিম শেখের ছেলে মো. আওকাত আলী শেখ (৫৫)।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply