নিউজিল্যান্ডকে ১২ রানে হারিয়ে ওয়ানডে সিরিজে এগিয়ে থাকলো ভারত

|

ছবি : সংগৃহীত

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ১২ রানে হারিয়েছে ভারত। শুভমান গিলের ডাবল সেঞ্চুরিতে সিরিজে ১-০ তে এগিয়ে গেলো রোহিত শর্মার দল।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। ওপেনিং জুটিতেই ৬০ রানের ইনিংস খেলেন দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। জুটি ভাঙ্গে ৩৪ রানে রোহিত শর্মা আউট হলে। ৮ রানে স্যান্টনারের শিকার হন বিরাট আর ঈশান আউট হন ৫ রানে। এরপর দলের হাল ধরেন আরেক ওপেনার শুভমান গিল।

৩১ রান করে সূর্যকুমার যাদব এবং ২৮ রান করে সাজঘরে ফেরেন হার্দিক পান্ডে। পরের গল্পটা শুধুই গিলের। তিনি একাই খেলেন ২০৮ রানে ঝড়ো এক ইনিংস। তার রানে ভর করে ৮ উইকেট হারিয়ে ৩৪৯ রানে থামে ভারত। জবাবে ব্যাট করতে নেমে দলীয় ২৮ রানে প্রথম উইকেট হারায় নিউজিল্যান্ড। ১০ রানে ফেরেন ডেভন কনওয়ে। ৪০ রান করা ওপেনার ফিন অ্যালেনকে ফেরান শারদুল ঠাকুর। ১৮ রানে হেনরি নিকোলস ও ২৪ রানে অধিনায়ক টম ল্যাথামকে তালুবন্দি করেন কুলদীপ যাদব।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকলে দলের হাল ধরেন মিচেল স্যান্টনার ও মিচেল ব্র্যাসওয়েল। ৫৭ রানে আউট হন স্যান্টনার। পরে ব্র্যাসওয়েলের দুর্দান্ত ১৪০ রানেও লক্ষ্যে পৌঁছাতে পারেনি নিউজিল্যান্ড।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply