দিল্লিতে নারীদের নিরাপত্তা যাচাই করতে গিয়ে নিজেই বিপাকে মহিলা কমিশন প্রধান

|

দিল্লিতে রাতে নারীদের নিরাপত্তা পরিস্থিতি যাচাই করতে গিয়ে নিজেই রীতিমতো জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে পৌঁছে গিয়েছিলেন ভারতের মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল। রাতে দায়িত্বপালনকালে তাকে অপহরণের চেষ্টা করা হয় বলে অভিযোগ করেন স্বাতী। নিজের টুইটার অ্যাকাউন্টে এ ভয়াবহ অভিজ্ঞতার বর্ণনা দিয়েছেন তিনি। খবর আনন্দবাজার পত্রিকার।

জানা গেছে, বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) স্থানীয় সময় ভোর ৩টায় দিল্লির এমসের কাছে ফুটপাথে দাঁড়িয়ে ছিলেন স্বাতী। সেই সময় গাড়ি নিয়ে তার কাছে হাজির হন হরিশ চন্দ্র নামে ৪৭ বছরের এক ব্যক্তি। মহিলা কমিশনের প্রধানকে জোর করে গাড়িতে ঢোকানোর চেষ্টা করেন ওই চালক। সেই সময় তিনি মদ্যপ অবস্থায় ছিলেন বলে অভিযোগ উঠেছে।

স্বাতি বলেন, প্রথমে ওই ব্যক্তি গাড়িতে করে আমার কাছে এসে কুপ্রস্তাব দেয়। আমি রাজি না হলে গাড়িটি কিছুদূর গিয়ে আবার ফিরে আসে এবং আমাকে জোরপূর্বক গাড়িতে ঢোকানোর চেষ্টা করে। পরে ব্যর্থ হলে গাড়ির দরজা লাগিয়ে দেন হরিশ চন্দ্র। এ সময় জানালা দিয়ে হরিশকে ধরতে যান স্বাতি। তবে তিনি গাড়ির কাঁচ তুলে দিলে তাতে হাত আটকে যায় স্বাতির আর সেই অবস্থাতেই অন্তত ১৫ মিনিট তাকে রাস্তায় টেনেহিঁচড়ে নিয়ে যায় গাড়িটি। পরে অবশ্য নিজেই হাত ছাড়িয়ে প্রাণে বাঁচেন মহিলা কমিশন প্রধান।

এরই মধ্যে ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। জব্দ করা হয়েছে তার গাড়িও। তবে টুইটারে ক্ষোভ প্রকাশ করে স্বাতি লেখেন, সৃষ্টিকর্তাই আমাকে বাঁচিয়ে দিয়েছেন। যদি মহিলা কমিশনের চেয়ারপার্সনই দিল্লিতে সুরক্ষিত না থাকেন, তাহলে পরিস্থিতিটা একবার কল্পনা করুন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply