কিয়েজার গোলে কোপা ইতালিয়ার শেষ আটে য়্যুভেন্তাস

|

ছবি: সংগৃহীত

ইনজুরি থেকে ফিরেই দলকে জিতিয়েছেন ইতালিয়ান ফরোয়ার্ড ফেদেরিকো কিয়েজা। বদলি খেলোয়াড় হিসেবে নেমে ৭৮ মিনিটে য়্যুভেন্তাসের হয়ে জয়সূচক গোল করেন তিনি। যার ফলে, ২-১ গোলের জয় নিয়ে কোপা ইতালিয়ার শেষ আট নিশ্চিত করে তুরিনের ক্লাবটি।

য়্যুভেন্তাসের ঘরের মাঠ আলিয়েঞ্জ স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে গড়ায় ম্যাচটি। বল দখলের লড়াইয়ে মনজা ফুটবল ক্লাব এগিয়ে থাকলেও কাউন্টার অ্যাটাক থেকে মুহুর্মুহু আক্রমণ শানাতে থাকে য়্যুভেন্তাস। ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যাওয়ার সহজ সুযোগ পেয়েছিল য়্যুভেন্তাস মিডফিল্ডার ফাজিওলি। কিন্তু সহজ সুযোগ কাজে লাগাতে পারেননি তিনি।

তবে ম্যাচের ৮ মিনিটেই এগিয়ে যায় য়্যুভেন্তাস। ওয়েস্টন ম্যাককেনির বাড়ানো বল জালে জড়ান য়্যুভেন্তাস স্ট্রাইকার ময়সে কিন। ১-০ গোলে পিছিয়ে পড়ে মরিয়া হয়ে ওঠে মনজা। ফলাফলও পেয়ে যায় দ্রুতই। ম্যাচের ২৪তম মিনিটে আন্দ্রে কলপানির অ্যাসিস্ট থেকে দলকে সমতায় ফেরান ভালোত্তি। বিরতির আগে আরও কয়েকটি সুযোগ তৈরি করেছিল দুই দল। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি কেউই। ফলে, ১-১ গোলের ড্র নিয়ে বিরতিতে যায় দু’দল।

ছবি: সংগৃহীত

বিরতি থেকে ফিরে বেশ কয়েকজন খেলোয়াড়কে বদলি হিসেবে নামান য়্যুভেন্তাস কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি। ইনজুরি থেকে এদিন দলে ফেরেন ইতালির ইউরো জয়ের নায়ক ফেদেরিকো কিয়েজা। ম্যাচ যখন ড্র’য়ের দিকে এগিয়ে যাচ্ছে ঠিক তখনই য়্যুভেন্তাসের দূত হয়ে উঠলেন কিয়েজা। ৭৮ মিনিটে অ্যালেক্স সান্দ্রোর বাঁ দিকের ক্রস থেকে বল জালে জড়ান কিয়েজা। এরপর আর কোনো গোল না হওয়ায় ২-১ গোলের জয় নিয়ে শেষ আট নিশ্চিত করে য়্যুভেন্তাস।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply