উসমান-আফিফের ব্যাটে চট্টগ্রামের লড়াকু সংগ্রহ

|

চট্টগ্রামে বিপিএলে দিনের প্রথম ম্যাচে খুলনাকে ১৫৮ রানের টার্গেট দিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। উসমান খান এবং আফিফ হোসেনের ব্যাটিং দৃঢতায় ১৫৭ রানের লড়াকু সংগ্রহ পায় চট্টগ্রাম।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এদিন খুলনা টাইগার্সের বিপক্ষে টস হেরে আগে ব্যাটিং করতে নেমে শুরুতেই ধাক্কা খায় চট্টগ্রাম। ম্যাক্স ও’ডাউডকে ফেরান খুলনা পেসার মোহাম্মদ সাইফুদ্দিন। দলীয় ৮ রানে প্রথম উইকেট হারায় স্বাগতিক দলটি। এরপরেই অবশ্য দ্বিতীয় উইকেট জুটিতে চট্টগ্রামকে দারুণভাবে খেলায় ফেরান উসমান খান ও আফিফ হোসেন।

এই দুই ব্যাটার দ্বিতীয় উইকেট জুটিতে সাড়ে সাত ওভারে যোগ করেন ৭০ রান। উসমান ৩১ বলে ৭টি চার ও ১টি ছয়ে ৪৫ রান করে ফিরলে ভাঙে এই জুটি। প্রথম ১০ ওভারে চট্টগ্রাম তুলে ফেলে ২ উইকেট হারিয়ে ৮৪ রান। বড় সংগ্রহই পাবে চট্টগ্রাম, এমন ধারণাই করা হচ্ছিল। কিন্তু নিচের দিকের ব্যাটারদের ব্যর্থতায় সেই আশা আর বাস্তবের মুখ দেখেনি। শেষ ১০ ওভারে চট্টগ্রাম ৭৪ রান যোগ করতে হারায় আরও ৭ উইকেট।

এর মধ্যে আফিফ ফেরেন ৩৫ রান করে। চারে নেমে দারউইশ রাসুলি ২৬ বলে ২৫ রান করে রানের গতি কিছুটা মন্থর করে দেন। শেষ দিকে নেমে ফরহাদ রেজা ৯ বলে ২টি চার ও ১টি ছয়ে অপরাজিত ২১ রানের ক্যামিও খেলায় দেড়শ’ পেরোয় চট্টগ্রাম।

খুলনার পক্ষে ওয়াহাব রিয়াজ ৪ ওভারে ৩৬ রান দিলেও ৪ উইকেট তুলে নিয়েছেন। এদিকে বল হাতে মাত্র ৫ ইকোনমিতে নাসুম ১০ এবং পল ভ্যান মিকরেন ৬ ইকোনমিতে ২৪ রান দিলেও কোনো উইকেট বাগিয়ে নিতে পারেননি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply