জয়-রাব্বির ব্যাটিং নৈপুণ্যে খুলনার টানা দ্বিতীয় জয়

|

ছবি: সংগৃহীত

বিপিএলে দিনের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৭ উইকেটে হারিয়েছে খুলনা টাইগার্স। মাহমুদুল হাসান জয় ও ইয়াসির আলি রাব্বির ব্যাটিং নৈপুণ্যে টানা দ্বিতীয় জয় তুলে নেয় দলটি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এদিন খুলনা টাইগার্সের বিপক্ষে টস হেরে আগে ব্যাটিং করতে নেমে শুরুতেই ধাক্কা খায় স্বাগতিক দলটি। ম্যাক্স ও’ডাউডকে ফেরান খুলনার পেসার মোহাম্মদ সাইফুদ্দিন। দলীয় ৮ রানে প্রথম উইকেট হারায় চট্টগ্রাম। এরপরই অবশ্য দ্বিতীয় উইকেট জুটিতে চট্টগ্রামকে দারুণভাবে খেলায় ফেরান উসমান খান ও আফিফ হোসেন।

এই দুই ব্যাটার দ্বিতীয় উইকেট জুটিতে সাড়ে সাত ওভারে যোগ করেন ৭০ রান। উসমান ৩১ বলে ৭টি চার ও ১টি ছয়ে ৪৫ রান করে ফিরলে ভাঙে এই জুটি। প্রথম ১০ ওভারে চট্টগ্রামের স্কোর বোর্ডে ২ উইকেট হারিয়ে যোগ হয় ৮৪ রান। বড় সংগ্রহের দিকেই যাচ্ছে চট্টগ্রাম, এমন ধারণাই করা হচ্ছিল। কিন্তু নিচের দিকের ব্যাটারদের ব্যর্থতায় তা আর হয়ে উঠেনি। শেষ ১০ ওভারে চট্টগ্রাম ৭৪ রান যোগ করতে হারায় ৭ উইকেট।

এর মধ্যে আফিফ ফেরেন ৩৫ রান করে। চারে নেমে দারউইশ রাসুলি ২৬ বলে ২৫ রান করে স্কোরবোর্ডের গতি কিছুটা মন্থর করে দেন। শেষ দিকে নেমে ফরহাদ রেজা ৯ বলে ২টি চার ও ১টি ছয়ে অপরাজিত ২১ রানের ক্যামিও খেলায় দেড়শ পেরোয় চট্টগ্রাম।

খুলনার পক্ষে ওয়াহাব রিয়াজ ৪ ওভারে ৩৬ রান দিলেও ৪ উইকেট তুলে নিয়েছেন। এদিকে বল হাতে মাত্র ৫ ইকোনমিতে নাসুম ১০ এবং পল ভ্যান মিকরেন ৬ ইকোনমিতে ২৪ রান দিলেও কোনো উইকেট বাগিয়ে নিতে পারেননি।

১৫৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে ওপেনার মুনিম শাহরিয়ারকে হারিয়ে চাপে পড়ে খুলনা দল। এরপর জয় ও তামিম দেখে শুনেই খেলতে থাকেন। আর দলকে এগিয়ে নেন। এই জুটি থেকেই আসে শতরান। এরপর তামিম ফিরে যান ৪৪ রান করে। তখনও জয় ছিলেন অবিচল। এরপর অর্ধশতক পূর্ণ করে ৫৯ রানে বিদায় নেন খুলনার তরুণ এই ব্যাটার। বাকি পথ অধিনায়ক ইয়াসির রাব্বি ও আজম খান পাড়ি দেন।

শেষ দিকে ইয়াসির রাব্বির ১৭ বলের ৩৬ রানের টর্নেডো ইনিংসের ওপর ভর করে ৪ বল বাকি থাকতেই ৭ উইকেটের জয় তুলে নেয় খুলনা দল।

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply