ঢাকায় আসছেন বিশ্বব্যাংকের এমডি

|

বাংলাদেশ ও বিশ্ব ব্যাংকের সম্পর্কের পাঁচ দশক পূর্তি অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় আসছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (অপারেশন) অ্যাক্সেল ফন ট্রটোসেনবার্গ। কাল শনিবার (২১ জানুয়ারি) তিন দিনের আনুষ্ঠানিক সফরে আসছেন তিনি। অ্যাক্সেল ফন ট্রটোসেনবার্গের প্রথমবারের মতো বাংলাদেশে আসছেন।

বিশ্ব ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আগামী রোববার (২২ জানুয়ারি) বাংলাদেশ ও বিশ্ব ব্যাংকের মধ্যে সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে ঢাকায় আয়োজিত এক অনুষ্ঠানে যোগ দেবেন অ্যাক্সেল ফন ট্রটোসেনবার্গ।

এই সফরকে সামনে রেখে ট্রটোসেনবার্গ বলেন, মানব উন্নয়ন, নারীর ক্ষমতায়ন আর জলবায়ু অভিযোজনে সফল উদ্ভাবনের মাধ্যমে নাটকীয়ভাবে দারিদ্র্য কমাতে কী করা যেতে পারে, বাংলাদেশ বিশ্বকে তা দেখিয়ে দিয়েছে। বাংলাদেশের সঙ্গে ৫০ বছরের অংশীদারিত্ব এবং এ দেশের উল্লেখযোগ্য উন্নয়ন যাত্রার অংশ হতে পেরে বিশ্ব ব্যাংক গর্বিত বলেও জানান তিনি।

সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি ও উন্নয়ন অংশীজনদের সঙ্গে সাক্ষাত করার কথা রয়েছে বিশ্ব ব্যাংকের ঊর্ধ্বতন এ কর্মকর্তার। পাশাপাশি বিশ্বব্যাংকের অর্থায়নে গড়ে ওঠা বাংলাদেশের উন্নয়ন প্রকল্পগুলো পরিদর্শন করবেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply