ইরানে আজারবাইজানের দূতাবাসে বন্দুক হামলা, নিহত ১

|

ইরানে অবস্থিত আজারবাইজানের দূতাবাসে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় দূতাবাসের নিরাপত্তা প্রধানের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন আরও দু’জন। খবর আল জাজিরার।

শুক্রবার (২৭ জানুয়ারি) এ হামলার ঘটনা ঘটেছে তেহরানে। বিষয়টি নিশ্চিত করেছে আজারবাইজানের পররাষ্ট্র মন্ত্রণালয়। জানা গেছে, আহত দুই ব্যক্তিও ছিলেন নিরাপত্তারক্ষী। এরই মধ্যে শুরু হয়েছে তদন্ত।

এ নিয়ে একটি বিবৃতি প্রকাশ করেছে আজারবাইজানের পররাষ্ট্র মন্ত্রণালয়। সেখানে বলা হয়, দূতাবাসের মূল ভবনের সামনে নিরাপত্তাচৌকিতে হঠাৎ এক ব্যক্তি অস্ত্র হাতে প্রবেশ করেন। তিনি কালাশনিকভ রাইফেলের মাধ্যমে নিরাপত্তা প্রধানকে গুলি করেন। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ সময় হামলাকারীকে প্রতিহত করতে গেলে আহত হন আরও দুই নিরাপত্তারক্ষী।

এ ঘটনার একটি সিসিটিভি ফুটেজ ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ইরানের পক্ষ থেকে বলা হচ্ছে, হামলাকারীকে প্রাথমিকভাবে শনাক্ত করা গেছে। গত এপ্রিলে আজারবাইজানের দূতাবাসে প্রবেশের পর থেকেই তার স্ত্রী নিখোঁজ ছিলেন। ওই ব্যক্তির বিশ্বাস ছিল, তার স্ত্রীকে দূতাবাসের ভেতর আটকে রাখা হয়েছে। মূলত ব্যক্তিগত আক্রোশ থেকেই এ হামলা চালানো হয়েছে। এ বিষয়ে তদন্ত চলছে বলে জানিয়েছে তেহরান।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply