‘আমিই সঠিক ব্যক্তি’; লিভারপুলের দুর্যোগেও আত্মবিশ্বাসী ক্লপ

|

ছবি: সংগৃহীত

ইয়ুর্গেন ক্লপ আত্মবিশ্বাসী যে, লিভারপুলের ভাগ্য বদলের জন্য তিনিই সঠিক ব্যক্তি। যদিও চলতি মৌসুমে অলরেডদের দুর্দশা শেষ হওয়ার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। উল্টো প্রিমিয়ার লিগের সবশেষ ম্যাচে উলভসের কাছে ০-৩ গোলে হেরে পয়েন্ট টেবিলের ১০ নম্বরে চলে গেছে লিভারপুল। এখন, নিউক্যাসল কিংবা ম্যানচেস্টার ইউনাইটেড নয়; ক্লপদের মাথা ঘামাতে হচ্ছে অ্যাস্টন ভিলা, ক্রিস্টাল প্যালেসের মতো টেবিলের মাঝখানে থাকা ক্লাবগুলো নিয়ে। বিবিসি স্পোর্টসের খবর।

ছবি: সংগৃহীত

মলিনাক্স স্টেডিয়ামে শনিবার (৪ ফেব্রুয়ারি) উলভসের কাছে হেরেছে অলরেডরা। দুঃস্বপ্নে পরিণত হওয়া চলতি মৌসুমে কেবল প্রিমিয়ার লিগেই এটি লিভারপুলের সপ্তম পরাজয়। ম্যাচের মাত্র ১২ মিনিটের মধ্যেই ২ গোল খেয়ে বসে ক্লপের শিষ্যরা। পরিষ্কার হয়ে যায়, ঘুরে দাঁড়ানো অন্তত এই ম্যাচেও হচ্ছে না। জোয়েল মাতিপের আত্মঘাতী গোলের পর উলভসের জার্সিতে অভিষিক্ত ক্রেগ ডসনের গোলে শুরুতেই ব্যাকফুটে চলে যায় মার্সিসাইডের এই ক্লাব। শেষে রুবেন নেভেসের গোলে লিভারপুলের লজ্জা কেবল বেড়েছেই।

ইয়ুর্গেন ক্লপ যেভাবে চাচ্ছেন, খেলোয়াড়রা সেভাবে পারছে না। ইনজুরির কারণে বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের সার্ভিস তিনি পাচ্ছেন না। সেই সাথে, নতুন কিছু করতে পারছে না কোডি গাকপোর মতো নতুন সাইনিংও। ডারউইন নুনেজ শুনছেন দুয়োধ্বনি। ক্লপের অবস্থাও বেশি ভালো নয়। নিজ দলের সমর্থকদের কাছ থেকে তাকে শুনতে হচ্ছে, চাকরিটা তুমি হারাতে যাচ্ছো কাল সকালেই!

ছবি: সংগৃহীত

ম্যাচের পর তাই প্রশ্নের সম্মুখীন হলেন ক্লপ, অ্যানফিল্ডে যা চলছে, তা পাল্টানোর সক্ষমতা তার এখনও আছে কিনা! দলের বাজে পারফরমেন্সের ব্যাপারে অজুহাত দিতে দিতে ক্লান্ত হয়ে গেছেন; এমন কথা স্বীকার করে ক্লপ বলেছেন, হ্যাঁ, অবশ্যই। ক্লাবকে ঠিক পথে আনতে আমিই সঠিক লোক।

ইয়ুর্গেন ক্লপ আরও বলেন, আমি সম্পূর্ণ অবস্থা নিয়ে চিন্তিত না হয়ে তো পারছি না! আমি এখানে বসে বলতে পারি না যে, সব ঠিকভাবেই হচ্ছে, আমরা ভালো খেলছি। আমাকে বলা হয়েছিল, গত মৌসুমে ৬৩ ম্যাচ খেলার প্রভাব পড়েছে কিনা। হ্যাঁ, তবে সেটি প্রযোজ্য ছিল মৌসুমের প্রথম ভাগের জন্য। কিন্তু আগের মৌসুমের জন্য আমরা আর কত সময় ভুগবো? এখন ফেব্রুয়ারি। প্রস্তুতি নেয়ার জন্য সামনে পুরো সপ্তাহ পড়ে আছে। শারীরিকভাবে এখন খেলোয়াড়রা ফিট। ইনজুরি সমস্যা আছে। কিন্তু আজকের প্রথম ১২ মিনিটের পারফরমেন্স আমি কোনোভাবেই মেনে নেবো না।

আরও পড়ুন: উলভারহ্যাম্পটনের কাছে লিভারপুলের বড় হার

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply