সাতক্ষীরায় ছোট ভাইয়ের বিরুদ্ধে বড় বোনের ঘরবাড়ি জ্বালিয়ে দেয়ার অভিযোগ

|

সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরার শ্যামনগরে দলবল নিয়ে পেট্রোল দিয়ে বড় বোনের বসতঘর জ্বালিয়ে দিয়েছেন সাতক্ষীরা আদালতের আইনজীবী ফিরোজ হোসেন।

রোববার (৫ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার ঈশ্বরীপুর ইউনিয়নের শ্রীফলকাটি গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২০০৪ সালে ন্যায্যমূল্যে ভাইদের কাছ থেকে দেড় বিঘা জমি ক্রয় করেন মাহমুদা বেগম। সেখানেই বসত ঘর তৈরি করে পরিবার নিয়ে বসবাস করে আসছিলেন তিনি। তবে, তার ছোট ভাই সাতক্ষীরা আদালতের আইনজীবী ফিরোজ হোসেন জমি ফেরতের দাবি করে আসছিলেন। জমি ফিরিয়ে দিতে অস্বীকৃতি জানানোয় দিরোজ সবকিছু জ্বালিয়ে দিয়েছে।

ক্ষতিগ্রস্থ মাহমুদা বেগম জানান, আমার ছোট ভাই ফিরোজ আগুন দিয়ে ঘরবাড়ি সব জ্বালিয়ে দিয়েছে। আমাদের নামে ৩৬-৩৭টি মামলা দিয়েছে। তার একটি মামলায় গতকাল আদালতে হাজিরা দিতে গেলে ৭-৮ জন লোক, ও তার দুই মেয়েকে নিয়ে এখানে আসে। তারপর পেট্রোল দিয়ে ঘরবাড়ি জ্বালিয়ে দেয়। বাধা দিতে গেলে আমার ছেলে মাহফুজুর রহমানকে কুপিয়েছে তারা। হাত-১পা ভেঙে দিয়েছে। এখন সে হাসপাতালে চিকিৎসাধীন। এখন আমার কিছুই নেই, একদম নিঃস্ব হয়ে গেছি। আমি এর বিচার চাই।

মাহমুদা বেগমের ছেলে মাহমুদুর রহমান বলেন, ২০০৪ সালে বিক্রি করা দেড় বিঘা জমি এখন ফেরৎ চায় ফিরোজ মামা। উনি আমাদেরকে বলেন- ৫০ হাজার টাকা দিচ্ছি এখান থেকে চলে যাবি। এরপর, আমরা যেতে অস্বীকৃতি জানানোয় উনি এ ঘটনা ঘটিয়েছেন। থানায় মামলা দিয়েছি কিন্তু এখনও কোনো ব্যবস্থা নেয়নি পুলিশ।

অভিযোগের বিষয়ে সাতক্ষীরা আদালতের আইনজীবী ফিরোজ হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলেও মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়।

এ প্রসঙ্গে শ্যামনগর থানার ওসি নুরুল হুদা বাদল বলেন, ঘরবাড়ি জ্বালিয়ে দেয়ার ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply