আলাস্কায় ধ্বংস করা হলো আরেকটি ‘রহস্যজনক উড়ন্ত বস্তু’

|

ছবি: সংগৃহীত

এবার যুক্তরাষ্ট্রের আলাস্কায় ধ্বংস করা হলো আরেকটি ‘রহস্যজনক উড়ন্ত বস্তু’। শুক্রবার (১০ ফেব্রুয়ারি) ভাসমান বস্তুটি ধ্বংস করা হয় বলে নিশ্চিত করেছে হোয়াইট হাউস। খবর ডয়েচে ভেলের।

এর আগে, এক বিবৃতিতে মার্কিন পররাষ্ট্র মুখপাত্র জন কিরবি জানান, বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) প্রথমবারের মতো শনাক্ত হয় ওই উড়ন্ত বস্তুটি। জানা গেছে, আলাস্কার উত্তর উপকূল থেকে ৪০ হাজার ফুট উচ্চতায় উড়ছিল সেটি। যা শনাক্ত হবার পর থেকেই বেসামরিক বিমান চলাচলের জন্য ঝুঁকিপূর্ণ বলে মনে করা হচ্ছিল। পরে দুইটি মার্কিন ফাইটার জেট উড়ন্ত বস্তটির কাছাকাছি গিয়ে নিশ্চিত হয় যে এটি মনুষ্যবিহীন।

বিষয়টি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে অবহিত করা হলে বস্তুটি ধ্বংসের নির্দেশ দেন তিনি। পরে ফাইটার জেট থেকে ছোড়া মিসাইলে বরফে ঢাকা সাগরে পতিত হয় সেটি। রহস্যময় বস্তটির ধ্বংসাবশেষ সংগ্রহে হেলিকপ্টার ও উভচরযান মোতায়েন করা হয়েছে। তবে, এটি ঠিক কী ধরনের বস্তু বা কোন দেশের কিংবা এর উদ্দেশ্য কী ছিল, তা এখনও বিস্তারিত জানা যায়নি।

প্রসঙ্গত, মার্কিন আকাশসীমায় চীনের নজরদারি বেলুন ধ্বংসের এক সপ্তাহের মাথায় ঘটলো এ ঘটনা। মার্কিন মুখপাত্র কিরবি জানান, সেই বেলুনের তুলনায় সদ্য ধ্বংসপ্রাপ্ত বস্তুটি অনেক ছোট, যা প্রায় ছোট একটি গাড়ির আকারের।

/এসএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply