সিরাজগঞ্জে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে ১৩টি গাড়িতে অগ্নিসংযোগ, ধাওয়া পাল্টা ধাওয়া। 

|

সিনিয়র করেসপনডেন্ট, সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জ আওয়ামী লীগের শান্তিপূর্ণ কর্মসূচি চলাকালে বিএনপির নেতাকর্মীদের দ্বারা হামলার ঘটনা ঘটেছে। শনিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে সিরাজগঞ্জের পাইকপাড়ায় আওয়ামী লীগ ও বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে উভয় দলের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ সময় আওয়ামী নেতাকর্মীদের ১৩টি মোটরসাইকেলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়াহরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতা-কর্মীরা কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শান্তি সমাবেশের প্রস্তুতির জন্য পাইকপাড়া মোড়ে সমবেত হন। এ সময় বিএনপির কেন্দ্রীয় পদযাত্রা কর্মসূচিতে অংশগ্রহণ করতে যাওয়ার সময় উভয় দলের নেতা-কর্মীরা মুখোমুখি হলে ধাওয়া পাল্টা ধাওয়া, ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

পরে পুলিশ এসে পরিস্থিতির নিয়ন্ত্রণে আনে। এ সময় সড়কের ওপর থাকা ১৩ টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়।

কালিয়াহরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন জানান, সকালে আমারা দলীয় নেতা-কর্মীদের নিয়ে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিলাম। এ সময় জেলা যুবদল ও সেচ্ছাসেবক দল ও বিএনপির সন্ত্রাসীরা আমাদের উপর অতর্কিত হামলা করে। স্থানীয় দোকানপাটে হামলা চালায় বলেও জানান তিনি। 

সিরাজগঞ্জ সদর আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত জানান, দলীয় নেতা-কর্মীরা সড়কের ওপর শান্তি সমাবেশের জন্য ছিলো এ সময় বিএনপির নেতা-কর্মীরা এসে অতর্কিত হামলা করে এবং ১৩ টি মোটর সাইকেল ভাংচুর করে।

এদিকে, জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু বলেন, তাদের শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচিকে বিঘ্ন ঘটাতে পরিকল্পিত ভাবে আওয়ামী লীগ এ ঘটনা ঘটিয়ে আমাদের ওপর দোষ চাপাচ্ছে।

এদিকে ঘটনার পর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে ঘটনাস্থলে পুলিশ মোতায়ন রয়েছে। 

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply