মিরাজের ফিফটিতে বরিশালের ১৭০ রানের লড়াকু সংগ্রহ

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) প্লে-অফের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে রংপুর রাইডার্স এবং ফরচুন বরিশাল। মেহেদী হাসান মিরাজের ফিফটিতে ১৭০ রানের লড়াকু সংগ্রহ পেয়েছে সাকিব আল হাসানের বরিশাল। টিকে থাকার লড়াইয়ে ১৭১ রানের লক্ষ্যে ব্যাট করবে রংপুর।

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এদিন এলিমিনেটর ম্যাচে টস জিতে বরিশালকে প্রথমে ব্যাটিংয়ে পাঠান রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান। প্রথমে ব্যাটিংয়ে নেমে পাওয়ারপ্লেতে মোটামুটি ভালো সূচনা পায় বরিশাল। পাওয়ারপ্লেতে বরিশাল ৪৬ রান তুলতে সক্ষম হয়। এর বেশিরভাগই রানই আসে মিরাজের ব্যাট থেকে। মাত্র ১৯ বলে ৩৪ রান করে পাওয়ার প্লেতে অপরাজিত থাকেন তিনি। অন্যদিকে ফ্লেচার আউট হন ১৬ বলে ১২ রান করে। ৩ নম্বরে ব্যাট করতে আসে মাহমুদউল্লাহ রিয়াদ।

রিয়াদকে সঙ্গী করে এরপর দ্রুত সময়ের মধ্যে ৬৯ রানের জুটি গড়েন মিরাজ। এরমধ্যে মিরাজ ৩৫ বলে নিজের ফিফটি পূর্ণ করেন। মাহমুদউল্লাহও ২১ বলের মধ্যে ১টি ছয়ে ও ৪টি চারে খেলেন ৩৪ রানের দারুণ ইনিংস। মাহমুদউল্লাহ ফিরলে ভাঙে এই জুটি। দাসুন শানাকা বল হাতে নিয়েই রংপুরকে রিয়াদের উইকেটটি এনে দেন।

ছবি: সংগৃহীত

রিয়াদের বিদায়ের পর বাউন্ডারি হাঁকাতে গিয়ে ফেরেন মিরাজও। আউট হওয়ার আগে ৪৮ বলে ৯টি চার ও ১টি ছয়ে ৬৯ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন এই ব্যাটার। রিয়াদের মতো মিরাজের উইকেটটিও নেন শানাকা। মিরাজের বিদায়ের পর মাঠে নামেন লঙ্কান হার্ডহিটার ভানুকা রাজাপাকসে।

তবে দুইজনে স্লগ ওভারের সময় মাঠে নামলেও ব্যাট হাতে ঝড় তুলতে ব্যর্থ হন। ১৬ এবং ১৭- এই দুই ওভার থেকে দুই ব্যাটার তুলতে পারেন মাত্র ৯ রান। অবশেষে ১৮তম ওভারে এসে শানাকার ওভার থেকে জানাত ১টি করে চার-ছয়ে ১৪ রান তোলেন। তবে পরের ওভারে ডোয়াইন ব্রাভো এসে দেন মাত্র ৬ রান।

হাসান মাহমুদের করা শেষ ওভার থেকে ১৫ রান আদায় করে নেয়াতে বরিশালের স্কোর ১৭০ স্পর্শ করে। জানাত ২৫ বলে ৩টি চার ও ১টি ছয়ে ৩৩ রানে অপরাজিত থাকেন। অন্য প্রান্তে রাজাপাকসে ১টি করে চার-ছয়ে ১০ বলে করেন ১৭ রান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৭০ রান সংগ্রহ করে বরিশাল। রংপুরের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন দাসুন শানাকা। এছাড়াও রাকিবুল হাসান ৩২ রানের বিনিময়ে নেন ১টি উইকেট।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply