ভিয়ারিয়ালকে হারিয়ে মাদ্রিদের চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে বার্সা

|

ছবি: সংগৃহীত

স্প্যানিশ লা লিগায় ভিয়ারিয়ালকে ১-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। এক ম্যাচ বেশি খেলা জাভি হার্নান্দেজের দল এখন রিয়াল মাদ্রিদের থেকে ১১ পয়েন্টে এগিয়ে। এক ম্যাচ বেশি খেললেও এই জয়ে লা লিগার শিরোপার লড়াইয়ে নিজেদের শীর্ষস্থান আরও মজবুত করলো কাতালানরা।

ভিয়ারিয়ালের মাঠে আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে খেলা। শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ এলেও হতাশ করে রবার্ট লেভানদোভস্কি। তবে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি বার্সেলোনাকে। জুলস কুন্দে প্রতিপক্ষের থেকে বল কেড়ে নেয়ার পর দুই জন সতীর্থের পা ঘুরে বল পেয়ে যান লেভানদোভস্কি। তার চোখ ধাঁধানো ফ্লিকে বল রিসিভ করে দারুণ ফিনিশিংয়ে স্কোরলাইন ১-০ করেন পেদ্রি। পরে সুযোগ পেয়েও গোল পরিশোধ করতে পারেনি ভিয়ারিয়াল।

ছবি: সংগৃহীত

ম্যাচের শেষ দিকে গোল হজম না করার জন্য রীতিমতো সংগ্রাম করতে হয়েছে জাভির শিষ্যদের। ম্যাচের অন্তিম মুহূর্তে ভিয়ারিয়াল তো বল বার্সার জালেই পাঠিয়েছিল! লাইনসম্যান অফসাইডের সংকেত দিলে সে যাত্রা বেঁচে যায় কাতালানরা। গোল লাইন থেকেও একবার বল ক্লিয়ার করেন রোনাল্ড আরাউহো। আর শেষ মুহূর্তে কুন্দে হাতে বল লেগেছে, এই দাবিতে পেনাল্টির আবেদন করে ভিয়ারিয়াল। ভিএআর থেকে রেফারি জানান, পেনাল্টির মতো কিছু হয়নি। তখনই শেষ বাঁশি বাজান রেফারি। আরাউহো ও টার স্টেগানের দৃঢ়তায় স্বাগতিকদের মাঠ থেকে চলতি মৌসুমে নিয়ম বানিয়ে ফেলা ১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। ২১ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে টেবিলে শীর্ষে অবস্থান করছে কাতালানরা।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply