বিশ্বকাপে বাজে পারফরমেন্সের ব্যাখ্যা দিলেন লাওতারো মার্টিনেজ

|

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড লাওতারো মার্টিনেজ। তবে, বিশ্বকাপে যেমন দুর্দান্ত ফর্ম নিয়ে গিয়েছিলেন এই ইন্টার মিলান স্ট্রাইকার, তার চেয়েও যেন ক্ষুরধার পারফরমেন্স করছেন তিনি বিশ্বকাপ জয়ের পর। এবার কাতার বিশ্বকাপে নিজের বাজে পারফরমেন্সের ব্যাখ্যা দিয়েছেন লাওতারো। জানিয়েছেন, অ্যাঙ্কল ইনজুরিতে পুরো বিশ্বকাপেই বাজেভাবে ভুগতে হয়েছে তাকে।

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী স্কোয়াডের অন্যতম সদস্য লাওতারো মার্টিনেজ কাতারে মাঠে ছিলেন মাত্র ২৩৮ মিনিট। শুরুর একাদশে ছিলেন মোটে ২ ম্যাচে। অ্যাঙ্কল ইনজুরিতে ভুগতে থাকা ইন্টার মিলানের এই ফরোয়ার্ডকে লিওনেল মেসিই পরামর্শ দিয়েছিলেন, চোট থেকে সেরে ওঠার দিকেই পূর্ণ মনোযোগ দিতে।

ছবি: সংগৃহীত

ইএসপিএনকে দেয়া সাক্ষাৎকারে লাওতারো মার্টিনেজ বলেন, বিশ্বকাপ খেলতে যখন কাতার গিয়ে পৌঁছাই, বলে লাথিও মারতে পারছিলাম না। অ্যাঙ্কলে ছিল অসহ্য ব্যথা। সেই অবস্থায় হুলিয়ান আলভারেজের অসাধারণ ফর্ম দেখে দারুণ খুশি হয়েছি। কারণ, দলকে সে এমন কিছু দিয়েছিল যা আমার পক্ষে দেয়া সম্ভব হচ্ছিল না।

লাওতারো আরও বলেন, এক পর্যায়ে লিও মেসি এসে আমাকে সেরে ওঠার দিকেই পূর্ণ মনোযোগ দিতে বললো। কারণ, ম্যাচের শেষ কয়েক মিনিটে আমি দলের জন্য বেশ কার্যকর ভূমিকা রাখতে পারতাম। যাই হোক, আমি বিশ্বকাপের আগে ইন্টারের হয়ে খেলার সময়ই অ্যাঙ্কলে ব্যথা অনুভব করেছি। কোচকেও অ্যাঙ্কলের অবস্থা সম্পর্কে জানিয়ে বলেছিলাম আমাকে বিশ্রাম দিতে; যাতে গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই খেলতে পারি। সৌদি আরবের বিপক্ষে ব্যথানাশক ইঞ্জেকশন দিয়ে খেলতে নামি। তবে, নিয়মিত অনুশীলন করার মতো অবস্থাতেই আমি ছিলাম না।

ছবি: সংগৃহীত

ইনজুরি থেকে ফিরে ইন্টারের জার্সিতে আবারও নিজের ঝলক দেখাচ্ছেন লাওতারো মার্টিনেজ। বিশ্বকাপের পর ৮ ম্যাচে করেছেন ৭ গোল। সুপারকোপা ইতালিয়ানা ফাইনালে এসি মিলানের বিপক্ষে ৩-০ গোলের জয়েও ছিল এই ফরোয়ার্ডের লক্ষ্যভেদ। এছাড়া, সিরি আ’তে মিলান ডার্বিতে লাওতারোর একমাত্র গোলেই হয় পায় ইন্টার।

আরও পড়ুন: ভিয়ারিয়ালকে হারিয়ে মাদ্রিদের চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে বার্সা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply