বায়ার্নের মাঠে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় এমবাপ্পের

|

ছবি: সংগৃহীত

ঘরের মাঠে এ যেনো এক অচেনা পিএসজি। চ্যাম্পিয়নস লিগে গত রাতে শেষ ষোলোর প্রথম লেগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ১-০ গোলে হেরেছে ফ্রেঞ্চ জায়ান্টরা। নিজেদের মাঠে ম্যাচের বেশির ভাগ সময় কোণঠাসা হয়েছিল প্যারিসের ক্লাবটি। কিন্তু এখনই আশা হারাননি পিএসজির প্রাণভোমরা এমবাপ্পে। তার মতে, ঘুরে দাঁড়িয়ে পরের রাউন্ডে যেতে পারবে পিএসজি।

বায়ার্ন ম্যাচ দিয়েই চোট থেকে মাঠে ফিরেছেন কিলিয়ান এমবাপ্পে। শুরুর একাদশে ছিলেন না, মাঠে নামেন ৫৭ মিনিটে। লিওনেল মেসি-নেইমারের নিষ্প্রভ থাকার দিনে পিএসজির আক্রমণের ধার কিছুটা হলেও তিনিই বাড়িয়েছিলেন। গোলটাও এসেছিল তার পা থেকে, তবে অফ সাইডের জন্য গোলটি বাতিল হয়। পুরো ম্যাচেই কোণঠাসা হয়ে থাকা পিএসজি শেষ ২০ মিনিটে সফরকারী বায়ার্নের ওপর বেশ চাপ সৃষ্টি করে।

এই দুই দলের দ্বিতীয় লেগের লড়াই হবে আগামী ৮ মার্চ, আলিয়াঞ্জ অ্যারেনায়। প্রতিপক্ষের মাঠে নিজেদের ভালো করার দারুণ সম্ভাবনা আছে বলে মনে করেন এমবাপ্পে। প্রথম লেগের পর বিশ্বকাপ জয়ী এই ফুটবলার বললেন, তারা নিজেদের সেরাটা দিতে পারলে ইতিবাচক ফলাফল সম্ভব।

ম্যাচ শেষে এমবাপ্পে বলেন, আমাদের ম্যাচের শেষ অংশটি মনে রাখতে হবে; আমরা পিছিয়ে ছিলাম কিন্তু আমরা দেখিয়েছি আমরা তাদের সমস্যায় ফেলতে পারি। আমাদের সব খেলোয়াড়কে সুস্থ থাকতে হবে এবং সেখানে জিততে যেতে হবে; (শেষ আটে খেলার) যোগ্যতা অর্জন করতে হবে।

এমবাপ্পে আরও বলেন, আমার খেলার কথা ছিল না কিন্তু আমি সতীর্থদের সাহায্য করতে চেয়েছিলাম, কিছুটা প্রাণশক্তি আনতে চেয়েছিলাম। আমরা সবকিছুই চেষ্টা করেছি। আজ আমি এর চেয়ে বেশি কিছু করতে পারিনি।কাঙ্ক্ষিত ফলাফলের জন্য পরের লেগে আক্রমণাত্মক ফুটবলের বিকল্প নেই বলেই মত এমবাপ্পের।

এমবাপ্পে বলেন, এটি গুরুত্বপূর্ণ যে আমাদের সব খেলোয়াড় সুস্থ আছে, সবাই ভালোভাবে খায়, ঘুমায়। আমরা দেখেছি যে, যখন আমরা সবাই ঐক্যবদ্ধ থাকি, তখন আমরা ওপরে উঠে খেলতে পারি, আক্রমণাত্মক ফুটবল খেলতে পারি এবং বায়ার্ন এতে স্বস্তিতে ছিল না।

আরআইএম/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply