ফাইনালের লড়াইয়ে স্পট লাইট থাকবে যেসব খেলোয়াড়দের ওপর

|

ছবি: সংগৃহীত

আগামীকাল বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) মিরপুরে ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে পর্দা নামছে বিপিএলের নবম আসরের। আসরের সেরা দুই দলের লড়াইয়ে কার হাতে উঠবে শিরোপা? কুমিল্লার যেখানে আছে সুনীল নারিন, আন্দ্রে রাসেল, মঈন আলীদের মত বিধ্বংসী তারকা; সেখানে সিলেটের ভরসা দেশি তারকাদের ওপর।

সিলেটের শক্তিমত্তা যেখানে দেশি ক্রিকেটারদের ওপর, সেখানে কুমিল্লা অনেকটাই নির্ভার বিদেশি ক্রিকেটারদের ওপর। মাশরাফী বিন মোর্ত্তজার দলের অন্যতম শক্তি নাজমুল শান্ত ও তৌহিদ হৃদয়।

আসরজুড়ে দুর্দান্ত খেলা এই দুই সিলেটি তারকা যে আছে আসর সেরা রান সংগ্রাহকের তালিকায় সেরা দুইয়ে। ফাইনালের মঞ্চেও যে তাদের দিকে তাকিয়ে থাকবে দল।

ছবি: সংগৃহীত

সবসময়ের মতোই দলের জন্য অনুপ্রেরণা যোগাবেন সিলেট অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। দুই দলের মাঝে অধিনায়ক হিসেবে অভিজ্ঞতার ঝুলিটাও যে তার সবচেয়ে ভারী। বিপিএলের ফাইনালে এখনও অবধি ম্যাশ অপরাজিত। এর আগে চার ফাইনালের চারটিতেই জিতেছেন বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সফল এ অধিনায়ক।

ছবি: সংগৃহীত

অপরদিকে, মঈন আলী, আন্দ্রে রাসেল, সুনীল নারিনদের নিয়ে কুমিল্লার গড়া দলটা যে বড্ড ভয়ঙ্কর। এই তিন তারকার একজনই যে যেকোনো সময় ঘুরিয়ে দিতে পারে ম্যাচের মোড়।

প্রথম তিন ম্যাচে হার দিয়ে টুর্নামেন্ট শুরু করার পর কুমিল্লার জয়রথটা থামাতে যে কঠিন পরিকল্পনার ছক কষতে হবে সিলেটকে সেটা নিয়ে সংশয় নেই। এই তিন বিদেশি তারকাকে ছাপিয়ে দেশিদের মাঝে তরুণ স্পিনার তানভীর ইসলাম ছিলেন বল হাতে দারুণ ছন্দে। তবে, সবকিছুর নেপথ্যে আছেন সে কুমিল্লার মাস্টারমাইন্ড কোচ সালাহউদ্দিন।

ছবি: সংগৃহীত

কুমিল্লা ফাইনাল হারেনি, হারেনি মাশরাফিও। একদিকে সিলেটের প্রথম শিরোপার লড়াই তো আরেকদিকে, কুমিল্লার কেবিনেটে চতুর্থ ট্রফি ওঠানোর প্রতীক্ষা। তবে, শেষ হাসিটা কারা হাসবেন? প্রতীক্ষার অবসান হবে বৃহস্পতিবার রাতে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply