চ্যাম্পিয়নস লিগেও চেলসির হোঁচট

|

ছবি: সংগৃহীত

প্রিমিয়ার লিগ, লিগ কাপের পর এবার চ্যাম্পিয়নস লিগেও হোঁচট খেলো চেলসি। উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে চেলসিকে ১-০ গোলে হারিয়েছে বরুশিয়া ডর্টমুন্ড। এই জয়ের ফলে ১০ ম্যাচ পর ইংলিশ কোনো ক্লাবের বিপক্ষে জয়ের মুখ দেখলো এই জার্মান ক্লাবটি।

ঘরের মাঠ সিগন্যাল ইদুনা পার্কে চেলসিকে আতিথ্য দেয় জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড। ম্যাচের প্রথমার্ধেই দুটি ভালো সুযোগও পেয়েছিল ইংলিশ জায়ান্ট চেলসি। তবে ভাগ্য সহায় হয়নি। ম্যাচের ৩১ মিনিটেই হাকিম জিয়েশের বাড়িয়ে দেয়া বলে জোয়াও ফেলিক্সের শটটি চলে যায় বারের ওপর দিয়ে।

ছবি: সংগৃহীত

এরপর ৩৮ মিনিটে কাই হাভার্টজের শটও ক্রসবারে লাগায় গোল করতে ব্যর্থ হয় ব্লুজরা। গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় দুই দল।

প্রথমার্ধে ভালো খেলেও দ্বিতীয়ার্ধেই ছন্দ পতন হয় ইপিএল পয়েন্ট টেবিলের ১০ নম্বরে থাকা দলটির। ম্যাচের ৬৩ মিনিটে গোল হজম করতে হয় চেলসিকে। থিয়াগো সিলভার হেডের পর পাওয়া বলটি করিম আদেইয়েমিকে বাড়িয়ে দেন রাফায়েল গেরেইরা। বল পেয়ে নিজেদের অর্ধ থেকে ছুটে চেলসি ডি বক্সের দিকের দিকে এগিয়ে যান এই জার্মান ফরোর্য়াড। চেলসির এনজো ফার্নান্দেজ বাধা দিলেও আটকাতে পারেননি। চেলসি গোলরক্ষককে কাটিয়ে ঠিকই গোল আদায় করে নিয়েছেন আদেইয়েমি।

ছবি: সংগৃহীত

এরপর আক্রমণের ধার বাড়ালেও গোল পরিশোধ করতে ব্যর্থ হয় চেলসি। ম্যাচের শেষের দিকে যোগ করা অতিরিক্ত সময়ে এনজোর নেওয়া শট ডর্টমুন্ড গোলরক্ষক কোবেল ঠেকিয়ে দিলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় চেলসিকে।

এরফলে, টানা ৯ ম্যাচে অপরাজিত থাকলো ডর্টমুন্ড। অন্যদিকে, প্রতিপক্ষের মাঠে টানা ৯ ম্যাচ পরাজয় বরণ করতো হলো ব্লুজদের। আগামী ৭ মার্চ স্ট্যামফোর্ড ব্রিজে হবে ফিরতি লেগ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply