কে হবেন বিপিএলের সেরা খেলোয়াড়?

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের ফাইনাল ম্যাচ আজ। তাই, আলোচনার টেবিলে জমে উঠেছে, কে হতে চলেছেন এবারের টুর্নামেন্ট সেরা। আর সেখানে সাকিব আল হাসানের সাথে লড়াইয়ে আছেন দুর্দান্ত ছন্দে থাকা নাজমুল হোসেন শান্ত। বলা যায়, এই দু’জনের একজনই পাবেন আসর সেরার পুরষ্কার। তবে, চমক দেখানোর সুযোগ থাকছে তৌহিদ হৃদয়ের সামনেও।

বিপিএলে এবারের আসরে একদিকে যেমন পাকিস্তানি ক্রিকেটারদের আধিক্য, ঠিক উল্টোপাশে আলোচনায় সাকিব-শান্তর অসাধারণ পারফরমেন্স। টুর্নামেন্ট সেরার লড়াইয়ে এখন পর্যন্ত এগিয়ে আছেন এই দুই বাংলাদেশি তারকা।

ফরচুন বরিশাল এলিমিনেটর থেকে ছিটকে গেলেও দুর্দান্ত গতিতে টুর্নামেন্ট শুরু করা সাকিব আল হাসান টুর্নামেন্ট সেরা হওয়ার দৌড়ে রয়েছেন সবার উপরে। কেননা, ইএসপিএন ক্রিকইনফোর হিসেবে সাকিব আল হাসান মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার হিসেবে সবচেয়ে বেশি ইমপ্যাক্ট পয়েন্ট অর্জন করেছেন। এই ক্রিকেটারের ইমপ্যাক্ট পয়েন্ট ৮২৬.২।

ব্যাট হাতে ১১ ইনিংসে ১৭৪.৪২ স্ট্রাইক রেটে করেছেন ৩৭৫ রান। ৪১ গড়ে ব্যাট করা সাকিব সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় আছেন চারে। চলতি বিপিএলে বল হাতে মোটে ১০টি উইকেট নিয়েছেন ফরচুন বরিশালের এই অধিনায়ক।

অন্যদিকে, ব্যাট হাতে সিলেটকে ফাইনালে তুলেছেন দলটিরই দুই লোকাল তারকা ক্রিকেটার হৃদয় ও শান্ত। এবারের আসরে সেরা রান সংগ্রাহকের তালিকায় শান্ত এক এবং হৃদয় আছেন তিনে। এবারের আসরে এক ম্যাচ বাকি থাকতেই শান্ত ৪৫২ রান তুলে ফেলেছেন। সুযোগ আছে বিপিএলের ইতিহাসের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে পাঁচশত রানের মাইলফলক তোলার।

যদিও টুর্নামেন্ট সেরার লড়াইয়ে ফেলে দেয়ার মতো নয় তৌহিদ হৃদয়ও। ১১ ইনিংসে ১৪১ স্ট্রাইক রেটে রান করেছেন ৪০৩। ব্যাটিং গড় ৪০। শান্তর থেকেও তিন ম্যাচ কম খেলেছেন হৃদয়।

এবারের টুর্নামেন্ট সেরা খেলোয়াড়কে দেয়া হবে ১০ লাখ টাকা।

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply