শিক্ষার্থীদের ওপর নিপীড়নের প্রতিবাদে রাবি শিক্ষকের অনশন

|

অনশনরত অধ্যাপক ফরিদ উদ্দিন খান।

রাজশাহী ব্যুরো:

শিক্ষাঙ্গনে সাধারণ শিক্ষার্থীদের ওপরে নিপীড়নের প্রতিবাদে বৃহস্পতিবার সকাল থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে অনশনে বসেছেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন খান। এর আগে, রাবি’র গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী কৃষ্ণ রায়কে ছাত্রলীগের মারধর ও হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন বিক্ষোভ সমাবেশ করেন সাংবাদিকতা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ বিভাগের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। তারপর থেকেই অনশনে বসেন রাবি’র অধ্যাপক ফরিদ উদ্দিন খান।

মানববন্ধনে অংশ নেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থীদের অভিযোগ, বিচারহীনতার সংস্কৃতির কারণে এ ধরনের ঘটনা ক্যাম্পাসে বাড়ছে। বিশ্ববিদ্যালয়ে কোনো ঘটনা ঘটলেই গঠন করা হয় তদন্ত কমিটি, তাদের অফিযোগ যদিও এসব তদন্ত কমিটির প্রতিবেদন কখনই আলোর মুখ দেখে না ফলে প্রশ্রয় পায় অন্যায়কারীরা। বিশ্ববিদ্যালয়ে শৃঙ্খলা কমিটি থাকলেও তা স্বাধীন নয় বলে অভিযোগ, শিক্ষক-শিক্ষার্থীদের। বিশ্ববিদ্যালয়ে কতিপয় ছাত্রলীগ নেতা-কর্মীও বেপরোয়া হয়ে উঠেছে বলে অভিযোগ করেন শিক্ষার্থীদের।

এর আগে, গত ১৪ ফেব্রুয়ারি সোহরাওয়ার্দী হলের ৩৮৩ নম্বর রুমের শিক্ষার্থী কৃষ্ণ রায়কে মারধর করে হল থেকে বের করে দেয়, সোহরাওয়ার্দী হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাঈম ইসলাম ও তার অনুসারীরা। এবং এ নিয়ে কোথাও মুখ খুললে কৃষ্ণকে প্রাণনাশের হুমকিও দেয় ছাত্রলীগ নেতারা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply