হাতিয়ায় বন সংরক্ষণে ১০০ সাইকেল ও ২৫ লক্ষ টাকা বিতরণ

|

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর হাতিয়ায় বিশ্ব ব্যাংকের অর্থায়নে টেকসই বন ও জীবিকা প্রকল্পের সহযোগিতামূলক বন ব্যবস্থাপনা কার্যক্রমের আওতায় বন সংরক্ষণ গ্রামের সুবিধাভোগী সদস্যদের মাঝে জীবিকা উন্নয়ন তহবিলের চেক ও সাইকেল বিতরণ করা হয়েছে।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সকালে হাতিয়া উপজেলা অডিটোরিয়ামে এসব চেক ও সাইকেল বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বনের উপর নির্ভরশীল ১০০ নারী-পুরুষের প্রতিজনকে ২৫ হাজার ২০০ টাকা করে মোট ২৫ লাখ ২০ হাজার টাকা এবং ১০০ জন বন প্রহরীকে ১০০টি সাইকেল হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি মোহাম্মদ আলী বলেন, জীবিকা উন্নয়ন তহবিলের টাকা হস্তান্তরের মাধ্যমে বনের উপর নির্ভরশীল মানুষের জীবনমান উন্নয়ন হবে এবং বন ধ্বংসের হাত থেকে রক্ষা পাবে।

উপকূলীয় বন বিভাগের আয়োজনে এবং স্বাবলম্বী সমাজ উন্নয়ন সংস্থার সহযোগিতায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে চেক ও সাইকেল বিতরন করেন নোয়াখালী-৬ আসনের সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী।

বিভাগীয় বন কর্মকর্তা মো: ফরিদ মিয়ার সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন, টেকসই বন ও জীবিকা প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক ড. মোহাম্মদ জহিরুল হক, সহকারী বন সংরক্ষক তারিকুর রহমান, জাহাজমারা রেঞ্জ কর্মকর্তা এস এম সাইফুর রহমান, নলচিরা রেঞ্জ কর্মকর্তা মো. আলাউদ্দিনসহ বিভিন্ন পর্যায়ের বন কর্মকর্তারা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply