ইমরুল কায়েসের মতে জয়ের মূলমন্ত্র ‘আত্মবিশ্বাস’

|

ছবি: সংগৃহীত

প্রথম তিন ম্যাচে হারের পর টানা ১১ ম্যাচ অপরাজিত থেকে নিজেদের রেকর্ড অক্ষুণ্ণ রেখেই নবম বিপিএলের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এর সুবাদে অধিনায়ক হিসেবে তৃতীয় ট্রফি জেতা হয়ে গেলো ইমরুল কায়েসের। এক ধাপ এগিয়ে গেলেন সর্বোচ্চ চারটি শিরোপাজয়ী অধিনায়ক মাশরাফীর দিকে। ম্যাচ শেষে ইমরুল কায়েস জানান, জয়ের মূলমন্ত্র দলের ‘আত্মবিশ্বাস’।

২০১৯ বিপিএলে নেতৃত্ব পাওয়াটা ছিল ইমরুল কায়েসের জন্য অনেকটাই অকস্মাৎ। তামিম ইকবালকে অধিনায়ক ভেবেই সেবার দল গড়েছিল কুমিল্লা। কিন্তু এ ওপেনার শেষ পর্যন্ত নেতৃত্বে রাজি হননি। সেবার অধিনায়ক করা হয় অস্ট্রেলিয়ান গ্রেট স্টিভেন স্মিথকে। দুই ম্যাচ পর চোটের কারণে স্মিথ ফিরে যান দেশে। তখনও তামিম রাজি না হওয়ায় দায়িত্ব বর্তায় ইমরুলের কাঁধে।

সেবারই দলকে শিরোপা জয়ে নেতৃত্ব দেন তিনি। এরপর গত বছর ও এবার জিতলেন টানা শিরোপা। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে ইমরুল কায়েস বলেন, আমরা তিনটি ম্যাচ হারার পরও কিন্তু অনেকে অনেক কিছু বলেছে যে কোয়ালিফাই করতে পারবো না বা এরকম কিছু। কিন্তু, আমাদের ভেতর এ বিশ্বাসটা ছিল এবং আমরা দলের ভেতর যেভাবে কাজ করি, এটা অসাধারণ।

ইমরুল কায়েস আরও বলেন, আমি সবসময় বলি যে, কুমিল্লায় খেললে অন্যরকম একটা অনুভূতি কাজ করে আমার ভেতর। কুমিল্লা একটি ব্র্যান্ড। অনেক ফ্র্যাঞ্চাইজি আসে, ভালো করে বা খারাপ করে, এরপর তারা ছেড়ে দেয়। আশা ছেড়ে দেয়। কিন্তু এরা (কুমিল্লা) এক বছর ধরে যেভাবে পরিকল্পনা করে যে, পরবর্তী ভিশন কী হবে। স্যার (কোচ) যেটা বললেন, আমরা চ্যাম্পিয়ন হওয়ার জন্যই দল গড়ি, রানার্সআপ হওয়ার জন্য না।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply