অ্যান্ডারসন-ব্রড জুটির নতুন রেকর্ড, পেছনে ফেললেন ম্যাকগ্রা-শেন ওয়ার্নকে

|

ছবি: সংগৃহীত

টেস্ট ক্রিকেটে জুটি হিসেবে সবচেয়ে বেশি উইকেট নেয়ার রেকর্ড গড়লেন অ্যান্ডারসন-ব্রড জুটি। গ্লেন ম্যাকগ্রা ও শেন ওয়ার্নের ১ হাজার ১ উইকেট নেয়ার রেকর্ডকে পেছনে ফেললেন এই দুই ইংলিশ পেসার। কিউই ব্যাটার ডেভন কনওয়ের উইকেট ব্রড নেয়ার পরপরই জুটি হিসেবে সবচেয়ে উইকেট নেয়ার রেকর্ডে সবার উপরে জায়গা করে নেয় অ্যান্ডারসন-ব্রড জুটি।

এর আগে, ১৪৬ বছরের টেস্ট ক্রিকেটের ইতিহাসে এমন দুর্লভ কীর্তি গড়েছিলেন কেবল অজি কিংবদন্তি জুটি গ্লেন ম্যাকগ্রা-শেন ওয়ার্ন। সহস্রতম টেস্ট উইকেট লাভ করতে এই পেসার-স্পিনার জুটির খেলতে হয়েছিল ১০৪টি টেস্ট। অ্যান্ডারসন-ব্রড জুটি ১৩৩টি টেস্টে গিয়ে অজি গ্রেটের জুটি ভাঙেন।

ছবি: সংগৃহীত

এ দুই জুটির বেশ পেছনে থাকা অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ও নাথান লায়নের যৌথ উইকেট শিকার ৫৮০। তাই বলেই দেয়া যায় ব্রড- অ্যান্ডারসনের এই রেকর্ড টিকে থাকবে অনেকদিন।

এদিকে, নিউজিল্যান্ড-ইংল্যান্ডের ১ম টেস্টের তৃতীয় দিন শেষে মাউন্ট মঙ্গানুই টেস্টে জয়ের পথে রয়েছে ইংলিশরা। প্রথম ইনিংসে ইংল্যান্ডের ৩২৫ রানের বিপরীতে ৩০৬ রান করে অলআউট হয় নিউজিল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড ৩৭৪ রান করলে জয়ের জন্য নিউজিল্যান্ডের সামনে দাঁড়ায় ৩৯৪ রান। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৬৩ রানে হারিয়ে ফেলেছে ৫ উইকেট। এই টেস্টে জয়ের জন্য কিউইদের এখনো প্রয়োজন ৩৩১ রান। হাতে আছে দুই দিন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply