অপ্রতিরোধ্য নিউক্যাসলকে হারিয়ে চেনা ছন্দে ফেরার আভাস লিভারপুলের

|

ছবি: সংগৃহীত

অবশেষে থামতে হলো নিউক্যাসল ইউনাইটেডকে। সাড়ে পাঁচ মাসের বেশি সময় এবং টানা ১৭ ম্যাচ পর প্রিমিয়ার লিগে হারের তেতো স্বাদ পেলো দলটি। ইংলিশ প্রিমিয়ার লিগের এ ম্যাচে ১০ জনের নিউক্যাসলকে ২-০ গোলে হারিয়ে চেনা ছন্দে ফেরার আভাস লিভারপুলের।

সেন্ট জেমস পার্কে অলরেডদের আতিথ্য দেয় নিউক্যাসল। ম্যাচের ১০ মিনিটে দারুণ এক গোলে লিভারপুলকে এগিয়ে দেন নুনেজ। দৌড়ের মধ্যে ডি বক্সের বাইরে পাওয়া বল বাম পায়ের আর বুকের সাহায্যে নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের শটে বল জালে জড়ান উরুগুইয়ান ফরোয়ার্ড।

ছবি: সংগৃহীত

প্রথম গোলের সাত মিনিট পর আবারও জালে বল পাঠায় অলরেডরা। মোহামেদ সালাহর চিপ করে বাড়ানো বল বক্সে ধরে নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন কোডি গ্যাকপো। গত সপ্তাহে এভারটনের বিপক্ষে ২-০ ব্যবধানে জয়ের ম্যাচেও দলের দ্বিতীয় গোলটি করেছিলেন এই ডাচ উইঙ্গার।

ছবি: সংগৃহীত

ম্যাচের ২২ মিনিটে ব্যবধান আরও বাড়াতে পারতেন মোহাম্মদ সালাহ। নিউক্যাসল রক্ষণ ভেদ করে এগিয়ে যাওয়া এই ফরোয়ার্ডকে আটকাতে ডি বক্সের বাইরে চলে আসেন গোলরক্ষক নিক পোপ। বল ধরতে ঝাঁপিয়ে ফাউল করে দেখেন লাল কার্ড। ১০ জনের দলে পরিণত হওয়া ইউনাইটেড বাকি সময়টাতে খুব বেশি সুবিধা করতে পারেনি।

ছবি: সংগৃহীত

২০২১ সালের অক্টোবরে মালিকানায় বদল আসার পর চলতি মৌসুমের শুরু থেকে দারুণ খেলছে নিউক্যাসল। দুর্দান্ত সব পারফরম্যান্স উপহার দিয়ে লিগ টেবিলে শীর্ষ চারে উঠে এসেছে তারা। যদিও লিগে এই ম্যাচের আগের তিন রাউন্ডেই পয়েন্ট হারিয়েছে দলটি।

শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল। এই জয়ে লিগ টেবিলে আরেক ধাপ এগিয়েছে লিভারপুল। ২২ ম্যাচে ১০ জয় ও পাঁচ ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে ইয়ুর্গেন ক্লপের দল। চতুর্থ স্থানে থাকা নিউক্যাসলের চেয়ে ৬ পয়েন্ট পিছিয়ে অ্যানফিল্ডের দল। ২৩ ম্যাচে নিউক্যাসলের পয়েন্ট ৪১।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply