স্ত্রীর বারণ না শুনে আবারও রিভার্স সুইপের ফাঁদে পা দিলেন অ্যালেক্স ক্যারি

|

ছবি: সংগৃহীত

বোর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম টেস্টের দুই ইনিংসেই রিভার্স সুইপ খেলতে গিয়ে আউট হন অ্যালেক্স ক্যারি। আউট হওয়ার ধরনের জন্য বেশ সমালোচিতও হতে হয় এই অজি উইকেটরক্ষক ব্যাটারকে।

এরপরই অ্যালেক্স ক্যারি জানান, রিভার্স সুইপ খেলতে মানা করেছেন তার স্ত্রী। তাই বেশ কিছুদিন এই শটটি খেলতে দেখা না যেতে পারে তাকে। কিন্তু দ্বিতীয় টেস্টে এসেও একই শট খেলতে গিয়ে ভুল করলেন ক্যারি। রিভার্স সুইপ খেলতে গিয়ে রবীন্দ্র জাদেজার বলে বোল্ড আউট হন তিনি।

শুধু অ্যালেক্স ক্যারিই নয়, আরও পাঁঁচজন অজি ব্যাটার রিভার্স সুইপ খেলতে গিয়ে আউট হন। শুরুটা হয়েছে উসমান খাজাকে দিয়ে, শেষ করলেন ম্যাথু কুহনেমান। দিল্লি টেস্টে দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার ছয়জন ব্যাটসম্যানই আউট হয়েছেন সুইপ শট খেলতে গিয়ে। স্পিনারদের জন্য সহায়ক উইকেটে দ্রুত রান তোলার যে কৌশল বেছে নিয়েছিল, সেই কৌশলই বুমেরাং হয়েছে তাদের জন্য।

ছবি: সংগৃহীত

নাগপুরে প্রথম টেস্টের পর স্ত্রীর প্রসঙ্গ টেনে ক্যারি বলেছিলেন, আমার স্ত্রীও আমাকে এটা (রিভার্স সুইপ) নিয়ে অনেকবার বলেছে। রিভার্স সুইপ খেলাটা পছন্দ করে না সে। হয়তো বেশ কিছু দিন আপনারা আমাকে এই শটটা খেলতে দেখবেন না (হাসি)।

ছবি: সংগৃহীত

নাগপুরের পর দিল্লি টেস্টেও আধিপত্য বিস্তার করে জয় পেয়েছে ভারত। আবারও রবীন্দ্র জাদেজার ম্যাচ জয়ী পারফরমেন্স, আবারও আড়াই দিনেই কুপোকাত অস্ট্রেলিয়া। এবার অলরাউন্ড পারফরমেন্স না হলেও জাদেজা দেখিয়েছেন স্পিন ঘূর্ণি। আর সেখানেই নিজেদের দ্বিতীয় ইনিংসে মাত্র ১১৩ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। ১১৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভারত জয় পায় ৬ উইকেটে। একইসঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে নিজেদের এক পা দিয়ে রাখলো ‘মেন ইন ব্লু’।

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply