গুলশানে বহুতল ভবনের আগুন নিয়ন্ত্রণে

|

রাজধানীর গুলশান-২ এলাকার বহুতল আবাসিক ভবনে লাগা ভয়াবহ নিয়ন্ত্রণে এসেছে। এর আগে আগুন লাগার ৪ ঘণ্টা পর রাত ১১টার দিকে অনেকটা নিয়ন্ত্রণে আসে। এরপর রাত ১২টায় পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট কাজ করে। আর উদ্ধার কাজে যোগ দেয় সেনাবাহিনী, বিমান বাহিনীও।

এখন পর্যন্ত ১ শিশু, ১২ জন নারী ও ৯ জন পুরুষসহ মোট ২২ জনকে উদ্ধার করা হয়েছে। রোববার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে ভবনটিতে আগুন লাগে।

ঘটনার খবর পেয়েই দূর্ঘটনাস্থলে যান ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজের তদারকি করেন তিনি। সেখানে ছুটে যান স্বাস্থ্যমন্ত্রীও।

ব্রিফিংয়ে মেয়র আতিক সাংবাদিকদের বলেন, এ ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। আর আহতদের তাৎক্ষণিক চিকিৎসা দেয়ার বিষয়টি নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

আগুন লাগার পর ভবনটিতে অনেকেই আটকা পড়েন। এরমধ্যে অনেকেই আগুনের ভয়াবহতা থেকে রক্ষা পেতে ভবনের ছাদে আশ্রয় নেন। আবার আতঙ্কে কয়েকজন লাফিয়ে পড়ে আহন হন। এরমধ্যে মারা যাওয়া ব্যক্তিটিও (বয়স ৩০) ভবন থেকে লাফিয়ে পড়েন। তার নাম-পরিচয় পাওয়া যায়নি এখনও। নিহতের মরদেহ ইতোমধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

মেয়র আতিক ব্রিফিংয়ে উল্লেখ করেন, ভবন থেকে লাফ দিতে মানা করলেও অনেকে লাফিয়ে পড়েন।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, সন্ধ্যা ৭টার দিকে গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর রোডের ১২ তলা ভবনের সাততলায় আগুন লাগে। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply