গুলশানে অগ্নিকাণ্ড: শিশুসহ ২২ জনকে জীবিত উদ্ধার

|

রাজধানীর গুলশান-২ এর ১২ তলা একটি ভবনে লাগা আগুনে শিশুসহ ২২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে ভবনটির সাত তলায় এই আগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। কিছুক্ষণের মধ্যেই আগুন অন্যান্য ফ্লোরেও ছড়িয়ে পড়ে। আগুনের খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। কিন্তু আগুনের ভয়াবহতা বাড়তে থাকলে আরও ১৬টি ইউনিট যোগ দেয়। পরে ১৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী বলেন, আপনারা ইতোমধ্যে অবগত হয়েছেন আমরা ২২ জনকে উদ্ধার করতে সক্ষম হয়েছি। ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট এখানে অক্লান্ত পরিশ্রম করেছে। আগুন আমাদের নিয়ন্ত্রণে আছে। ভবনের ভেতরে ফায়ার ফাইটাররা ভবনের ভিতরে তল্লাশি অভিযান চালাচ্ছে।

তিনি বলেন, আমাদের এই কার্যক্রমে সেনাবাহিনী, বিমানবাহিনী অনেক সহযোগিতা করেছে। তাদেরকে ধন্যবাদ জানাই। পুলিশ বাহিনীকেও ধন্যবাদ জানাই। অনেক ভলান্টিয়ার আমাদের অনেক সহযোগিতা করেছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেন, আগুন লাগার কারণ সম্পর্কে আমরা এখনো কিছু জানতে পারিনি। ভবনে তল্লাশি অভিযান চলছে। তল্লাশি শেষে আমরা বিস্তারিত জানাতে পরবো।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply