কাদিজকে হারিয়ে রিয়ালের সঙ্গে পয়েন্ট ব্যবধান বাড়ালো বার্সা

|

ছবি: সংগৃহীত

স্প্যানিশ লা লিগায় জিতেই চলেছে বার্সালোনা। কাদিজকে ২-০ গোলে হারিয়ে শীর্ষস্থান আরও শক্ত করল কাতালান ক্লাবটি। শিরোপা লড়াইয়ে রিয়াল মাদ্রিদের চেয়ে আবারও ৮ পয়েন্টে এগিয়ে গেল জাভি হার্নান্দেজের শীষ্যরা। সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে টানা ১৮ ম্যাচে অপরাজিত রয়েছে কাতালোনিয়ার ক্লাবটি।

নিজেদের ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে কাদিজকে আতিথ্য দেয় স্প্যানিশ জায়ান্টরা। এ ম্যাচে একাদশে ছয়টি পরিবর্তন এনে খেলতে নামে বার্সেলোনা। শুরু থেকে বল দখলে রেখে বারবার আক্রমণে উঠলেও প্রতিপক্ষের রক্ষণে গিয়ে খেই হারিয়ে ফেলছিল লেভানদোভস্কিরা।

ম্যাচের ১৬ মিনিটে আচমকা কাদিজের রজার মার্তি বার্সেলোনার জালে বল পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি। ২১তম মিনিটে দারুণ একটি সুযোগ পায় বার্সেলোনা। ডি-বক্সে প্রতিপক্ষের দুই জনের চ্যালেঞ্জ পেরিয়ে ফেরান তোরেসের কোনাকুনি শট পোস্টের বাইরে দিয়ে যায়। খানিক পর আলেহান্দ্রো বাল্দের শট ঠেকান কাদিজ গোলরক্ষক।

ছবি: সংগৃহীত

তবে সময় বাড়ার সঙ্গে সঙ্গে ফর্মে ফিরতে শুরু করেন কাতালানরা। প্রথম গোলটি পেতে তাদের অপেক্ষা করতে হয়েছে ৪৩ মিনিট। ডান পায়ের শট থেকে দুর্দান্ত গোলে দলকে লিড এনে দেন সার্জিও রবার্তো। প্রথমার্ধের যোগ করা সময়ে গোলের দেখা পান পোলিশ তারকা স্ট্রাইকার রবার্ট লেভানদোভস্কি।

ছবি: সংগৃহীত

রবার্তোর পাস ডি-বক্সের মধ্যে পেয়ে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন লেভানদোভস্কি। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা।

৫৭তম মিনিটে আরেকটি গোলের সুযোগ পান লেভানদোভস্কি। গাভির ক্রস থেকে তার ডান পায়ের ভলিতে বল ক্রসবারের ওপর পড়ে বাইরে যায়। এরপর আরও কয়েকবার আক্রমণ-পাল্টা আক্রমণ চললেও কোনো দল আর গোলের দেখা পায়নি। তাতে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক বার্সা।

২২ ম্যাচে ১৯ জয় ও ২ ড্রয়ে ৫৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রইলো বার্সা। সমান ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে কার্লো আনচেলত্তির দল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply