ডি মারিয়ার অসাধারণ গোলে য়্যুভেন্তাসের জয়

|

ছবি: সংগৃহীত

ইতালিয়ান সিরি আ’তে আনহেল ডি মারিয়ার চোখে লেগে থাকার মতো এক গোলে জয় পেয়েছে য়্যুভেন্তাস। স্পেজিয়াকে ২-০ গোলে হারিয়েছে তুরিনের ক্লাবটি। এ নিয়ে লিগে শেষ ৫ ম্যাচে অপরাজিত থাকলো য়্যুভেন্তাস।

স্টেডিও আলবার্তো পিকোতে য়্যুভেন্তাসকে আতিথ্য দেয় স্পেজিয়া। এ ম্যাচে সেরা একাদশ নিয়েই মাঠে নেমেছিল য়্যুভেন্তাস। তবে প্রতিপক্ষের মাঠে গিয়ে শুরুতে সুবিধা করতে পারছিল না আলেগ্রির দল। তবে সময় বাড়ার সঙ্গে সঙ্গে ফর্মে ফিরতে শুরু করেন ডি মারিয়া-মৌসে কিনরা। ম্যাচের প্রথম আক্রমণটা করে তুরিনের বুড়িরা। ম্যাচের ২৬ মিনিটে কর্নার থেকে হেড করে সহজ গোল হাতছাড়া করে য়্যুভেন্তাসের ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিলো।

ছবি: সংগৃহীত

কিন্তু লিড পেতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি য়্যুভেন্তাসকে। ৩১ মিনিটে ফিলিপ কস্টিকের ক্রস ডি-বক্সের ভেতরে পা লাগিয়ে গোল করেন ইতালিয়ান স্ট্রাইকার মৌসে কিন। তবে ম্যাচের ৩৯ মিনিটে গোল করার সহজ এক সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। তবে সেই সুযোগ নষ্ট করে স্পেজিয়া। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় য়্যুভেন্তাস।

দ্বিতিয়ার্ধে শুরুতেই সহজ সুযোগ মিস করেন কিন। ব্রাজিলিয়ান লেফট ব্যাকের ক্রস থেকে হেড দিলেও গোলরক্ষককে পরাস্ত করতে পারেননি তিনি। ম্যাচের ৬৬ মিনিটে দূরপাল্লার এক শটে দারুণ গোল করে দলের জয় নিশ্চিত করে ডি মারিয়া।

ছবি: সংগৃহীত

ডি বক্সের বেশ বাইরে থেকে ডি মারিয়ার ক্ষিপ্রগতির শট রুখতে পারেননি স্পেজিয়ার গোলরক্ষক। এরপর ম্যাচে শেষের দিকে একের পর এক আক্রমণ শানাতে থাকে য়্যুভেন্তাসের খেলোয়াড়রা। তবে আর কোনো গোল না হওয়ায় ২-০ গলের জয় নিয়ে মাঠ ছাড়ে তুরিনের দলটি।

এই জয়ে ২৩ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে টেবিলের সাতে উঠে এল য়্যুভেন্তাস।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply