শেষ দুই টেস্ট ও ওয়ানডে দল ঘোষণা ভারতের; ১০ বছর পর একদিনের ম্যাচে ফিরলেন উনাদকাট

|

ছবি: সংগৃহীত

প্রথম দুই টেস্টে ভারতের কাছে ধরাশায়ী হয়েছে অস্ট্রেলিয়া। তারপর তৃতীয় ও চতুর্থ টেস্টের জন্য দল ঘোষণা করেছে বিসিসিআই। একইসঙ্গে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য মেন ইন ব্লু’দের স্কোয়াড ঘোষণা করেছে বোর্ডটি। দীর্ঘ এক দশক পর ভারতের ওয়ানডে দলে সুযোগ পেয়েছে জয়দেব উনাদকাট।

শেষ দুই টেস্টেও একই দল নিয়ে মাঠে নামবে ভারত। রঞ্জি ট্রফি ফাইনাল খেলতে ছেড়ে দেয়া জয়দেব উনাদকাটকে সিরিজের বাকি ম্যাচগুলোর জন্য ফেরানো হয়েছে। তাকে রাখা হয়েছে ওয়ানডে স্কোয়াডেও। এই পেসার সাত ওয়ানডে ক্যারিয়ারের সবশেষ ম্যাচ খেলেছেন ২০১৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। সদ্য শেষ হওয়া রঞ্জি ট্রফির ফাইনালে বেঙ্গলের বিপক্ষে সৌরাষ্ট্রকে চ্যাম্পিয়ন করতে ম্যাচসেরা পারফর্ম করেছেন উনাদকাট।

ছবি: সংগৃহীত

বোর্ডার-গাভাস্কার ট্রফির তৃতীয় ও চতুর্থ টেস্টে দলে কোনো পরিবর্তন আনেনি বিসিসিআই। তবে শেষ দুই ম্যাচে রোহিতের ডেপুটি থাকছেন না ফর্মহীন লোকেশ রাহুল। হাঁটুর অস্ত্রোপচারের পর টেস্টে ফিরে স্বপ্নের মতো সময় কাটাচ্ছেন জাদেজা। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই টেস্টে ১৭ উইকেট নেয়া এই অলরাউন্ডার এবার ফিরলেন ওয়ানডেতেও। গত জুলাইয়ে এই সংস্করণে সবশেষ ম্যাচ খেলেন তিনি।

ভারত টেস্ট দল: 

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, শুভমান গিল, চেতেশ্বর পুজারা, ভিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএস ভারত (উইকেটরক্ষক), ইশান কিষান (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, আকসার প্যাটেল, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট, সূর্যকুমার যাদব। 

ভারত ওয়ানডে দল:

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, ভিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, লোকেশ রাহুল, ইশান কিষাণ (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমরান মালিক, শার্দুল ঠাকুর, একসার প্যাটেল, জয়দেব উনাদকাট।

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply