গুলশানের অগ্নিকাণ্ডে আরও একজনের মৃত্যু

|

গুলশানের একটি আবাসিক ভবনে লাগা ভয়াবহ আগুনে আরও একজনের মৃত্যু হয়েছে। নিহত ওই ব্যক্তির নাম মোহাম্মদ রাজু। এ নিয়ে এখন পর্যন্ত ২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

জানা গেছে, সোমবার (২০ ফেব্রুয়ারি) ভোর ৪টার দিকে সিকদার মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন রাজু। তিনি ওই ভবনের ১১ তলায় বাবুর্চি হিসেবে কর্মরত ছিলেন।

এদিকে, এ ঘটনায় শামা রহমান নামের এক নারী আশঙ্কাজনক অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি আছেন। তার চিকিৎসায় এরই মধ্যে ১৮ সদস্যের একটি মেডিকেল টিম গঠন করা হয়েছে। আহত আরও দুজনও শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি আছেন। তবে তারা ঝুঁকিমুক্ত।

প্রসঙ্গত, রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে গুলশান দুই নম্বর এলাকার ১২ তলা আবাসিক ভবনে আগুন লাগে। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট।

আগুন থেকে রক্ষা পেতে ভবনের বাসিন্দাদের অনেকেই আশ্রয় নেন ছাদে। বড় মই দিয়ে কয়েকজনকে উদ্ধারও করেন ফায়ার সার্ভিস কর্মীরা। ততক্ষণে আগুন ছড়িয়ে পড়ে উপরের ফ্লোরগুলোতেও । আগুনের ভয়াবহতা বাড়তে থাকলে ফায়ার সার্ভিসের আরও ১৬টি ইউনিট যোগ দেয়। সাথে যোগ দেয় সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যরাও। দ্রুত উদ্ধার কাজে অংশ নেন তারা। মোট ১৯টি ইউনিটের চেষ্টায় ৫ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। এত দীর্ঘ সময় লাগার পেছনে উৎসুক জনতার ভিড়কেই দায়ী করেছেন ফায়ার সার্ভিস, মেয়র এবং নৌবাহিনীর কর্মকর্তারা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply