পাবনায় আবৃত্তি প্রশিক্ষণের জন্য ডেকে নিয়ে ধর্ষণের অভিযোগে প্রশিক্ষক গ্রেফতার

|

ধর্ষণের অভিযোগে গ্রেফতার আসাদুল রশিদ (৪৫)।

পাবনা প্রতিনিধি

পাবনায় কবিতা আবৃত্তি ও উপস্থাপনা প্রশিক্ষণের জন্য ডেকে নিয়ে এক কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে আসাদুল রশিদ (৪৫) নামের এক আবৃত্তিকারের বিরুদ্ধে। আবৃত্তিকার আসাদুল রশিদ পাবনা শহরে ‘পীর বাবু’ ও ‘আসাদ বাবু’ নামে পরিচিত।

সোমবার (২০ ফেব্রুয়ারি) এ ঘটনায় মামলা দায়ের ও পর তাকে গ্রেফতারের পর আদালতের মাধ্যমে অভিযুক্তকে কারাগারে পাঠানো হয়েছে।

ভুক্তভোগীর অভিযোগ সূত্রে জানা গেছে, রোববার (১৯ ফেব্রুয়ারি) সকালে পাবনা শহরের রানা কমপ্লেক্সে শব্দকলা মাল্টিমিডিয়া সেন্টারে এ ধর্ষণের ঘটনা ঘটে।

মামলার এজাহার ও ভুক্তভোগীর পরিবারসূত্রে জানা গেছে, আসাদুল রশিদ নিজেকে আবৃত্তিকার পরিচয় দিয়ে বিভিন্ন অনুষ্ঠানে উপস্থাপনা করেন। কিছুদিন আগে তিনি আবৃত্তি ও উপস্থাপনা শেখানোর জন্য রানা কমপ্লেক্সে একটি কক্ষ ভাড়া নিয়ে স্টুডিও স্থাপন করেছেন। সেখানে কবিতা আবৃত্তি ও উপস্থাপনা শেখানো হবে বলে প্রচার করছিলেন। বিষয়টি জেনে ভুক্তভোগী তার সঙ্গে যোগাযোগ করেন। রোববার (১৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে আসাদুল ভুক্তভোগীকে তার অফিসে ডেকে নেন। এ সময় অফিসে তিনি একাই ছিলেন। পরে মেয়েটিকে তিনি কয়েক দফা ধর্ষণ করেন। এ সময় পুরো ঘটনার ভিডিও ধারণ ও ভুক্তভোগীর ছবিও তুলে রাখেন আসাদুল। ভুক্তভোগী বাড়িতে ফিরে তার পরিবারকে বিষয়টি জানালে তার মা রোববার রাতেই ধর্ষণের অভিযোগে আসাদুল রশিদকে আসামি করে পাবনা সদর থানায় অভিযোগ দায়ের করেন। ওই রাতেই ভুক্তভোগীর স্বজনরা আসাদুলকে শহরের বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বর থেকে আটক করে পুলিশে সোপর্দ করে।

ভুক্তভোগীর মা জানান, ঘটনার পর মেয়ে মানসিকভাবে ভেঙে পড়েছে। কারও সঙ্গে কথা বলছে না। এ অবস্থায় মেয়েকে নিয়ে তিনি খুব অসহায় হয়ে পড়েছি। মা হিসেবে কী করবো তা বুঝে উঠতে পারছি না। আমি এ অপরাধের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

পাবনা সদর থানার ওসি কৃপা সিন্ধু বালা বলেন, অভিযোগ পেয়ে পুলিশ আবৃত্তি শেখানোর ওই কার্যালয় পরিদর্শন করেছে। ভুক্তভোগীর স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। সেই সঙ্গে গ্রেফতার আসামিকে সোমবার আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply