ব্যাপক মূল্যস্ফীতির মধ্যেই ঋষি পত্নীর গোয়া ভ্রমণ, যুক্তরাজ্যে বিতর্ক তুঙ্গে

|

ক্ষমতা গ্রহণের পর থেকেই একের পর এক বিতর্কে জড়িয়েছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাক। বছরের শুরুতে ফের শুরু হলো তাকে ঘিরে চর্চা। তবে এবারে বিতর্কের কারণ তার পরিবার। দেশের চরম দুরাবস্থার মধ্যেই মেয়েদের নিয়ে ঋষির স্ত্রী অক্ষতা মূর্তি ভারতের গোয়ায় বিলাসবহুল ভ্রমণে গিয়েছেন। তাতেই ক্ষেপেছেন দেশটির সাধারণ জনগণ। খবর এনডিটিভির।

মূলত দুই মেয়ে কৃষ্ণা (১১) আর অনুশকার (৯) সাথে গোয়ায় বেড়াতে যান অক্ষতা। নিজেরা সেসব ছবি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ না করলেও স্থানীয়রা সাথে সাথেই তাদের চিনে ফেলেন। তাদের ভিডিও তুলে আপলোড করেন সোশ্যাল মিডিয়ায়। এরপরই বিষয়টি সামনে আসে।

বিষয়টি নিয়ে এরই মধ্যে ব্রিটেনের একাধিক পত্রিকায় শুরু হয়েছে লেখালেখি। সেখানে বলা হয়েছে, ঋষি সুনাকের নির্বাচনী কেন্দ্র ইয়র্কশায়ারে তাপমাত্রা নেমেছে ২ ডিগ্রি সেলসিয়াসে। কিন্তু অতিরিক্ত বিদ্যুৎ বিলের কারণে ঘরে হিটার জ্বালাতে পারছেন না সেখানকার অধিকাংশ মানুষ। ঠিক সেই সময়েই দেশের প্রধানমন্ত্রীর স্ত্রী সপ্তাহে সাত হাজার পাউন্ড খরচ করে পরিবারের সঙ্গে গোয়ায় সমুদ্রের উষ্ণতা উপভোগ করছেন।

এমনিতেই ব্রিটিশ সরকারের বেশ কিছু নীতি ও সিদ্ধান্ত নিয়ে মানুষের মনে নানা ক্ষোভ তৈরি হয়েছে। জ্বালানির দাম বৃদ্ধির ফলে অতিরিক্ত মুনাফা (ট্যাক্স উইন্ডফল) জ্বালানি সংস্থাগুলোর কাছ থেকে নিতে অস্বীকার করেছে ব্রিটিশ সরকার। এর ফলে বিদ্যুতের অতিরিক্ত দামের কারণে প্রবল ঠান্ডাতেও হিটার জ্বালাতে পারছেন না ব্রিটেনের অন্তত ৬০ লক্ষ মানুষ। দেশটির প্রায় ৪০ লক্ষ শিশু এখন দারিদ্রসীমার নিচে বসবাস করছে। প্রতিদিনের পুষ্টিকর খাবার ঠিকমতো পাচ্ছে না তারা। তার মধ্যেই অক্ষতার এই সফর ক্ষোভের আগুনে ঘি ঢেলেছে। তবে এ নিয়ে এখনও কোনো মন্তব্য আসেনি ঋষি পরিবারের পক্ষ থেকে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply