অবমাননার অভিযোগে টানানো পতাকা খুলে নেয়ায় শিক্ষার্থীদের বিক্ষোভ

|

পাবনা প্রতিনিধি:

অবমাননা ও অপব্যবহারের অভিযোগ তুলে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে টানানো পাবনা মেডিকেল কলেজের জাতীয় পতাকা খুলে নেয়ার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে কলেজের শিক্ষার্থীরা।

পরে কলেজ কর্তৃপক্ষ ও শিক্ষার্থীদের সাথে আলোচনা শেষে ফের পতাকা উত্তোলন করলে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে এঘটনা ঘটে।

শিক্ষার্থীরা জানান, আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষ্যে মহান শহীদদের সম্মানে পাবনা মেডিকেল কলেজ ক্যাম্পাসে জাতীয় পতাকা টানানো হয়েছিল। দুপুরের দিকে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পতাকা পরিদর্শন কমিটির একটি দল বিধি মোতাবেক পতাকা টানানো হয়নি অভিযোগে ক্যাম্পাসে টানানো পতাকা খুলে নেয়।

এ খবর ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা কলেজ ভবনে তালা ঝুলিয়ে কলেজের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। পরে পাবনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপসচিব) ও পতাকা পরিদর্শন কমিটির প্রধান কাজী আতাউর রহমার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলমকে সাথে নিয়ে ঘটনাস্থলে আসেন। এ সময় তারা কলেজ কর্তৃপক্ষ ও শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা শেষে ফের পতাকা উত্তোলন করলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

অভিযুক্ত ম্যাজিস্ট্রেটের নাম প্রকাশ করতে অপরাগতা প্রকাশ করে পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম বলেন, তেমন কোনো ধরনের সমস্যা হয়নি। সমান্য ভুল বোঝাবুঝি হয়েছিল। আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান হয়েছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply