ঝিনাইদহে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ

|

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহ শহরের আল-ফালাহ প্রাইভেট হাসপাতালে ভুল চিকিৎসায় শম্পা খাতুন নামের এক নারীর মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনা ধামাচাপা দিতে ভুক্তভোগী পরিবারকে মোটা অঙ্কের টাকা দেয়ারও অভিযোগ পাওয়া গেছে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে।

জানা গেছে, মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকায় নেয়ার পথে ওই নারীর মৃত্যু হয়। নিহত শম্পা ঝিনাইদহ সদর উপজেলার মধুহাটি ইউনিয়নের কামতা গ্রামের মালয়েশিয়া প্রবাসী আব্দুল হান্নানের স্ত্রী।

নিহতের স্বজনরা জানায়, পিত্তথলির পাথর অপারেশনের জন্য সোমবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঝিনাইদহের আল-ফালাহ হাসপাতালে ভর্তি হন শম্পা খাতুন। ওই রাতে মাগুরা মেডিকেল কলেজের চিকিৎসক জাহিদুর রহমান তার অপারেশন করেন। অপারেশনের পর সকাল পর্যন্ত তার জ্ঞান না ফেরায় তড়িঘড়ি করে ঢাকায় রেফার্ড করে হাসপাতাল কর্তৃপক্ষ। পরে ঢাকায় নেয়ার পথে দুপুরে তার মৃত্যু হয়।

এদিকে মৃত্যুর পর রোগীর স্বজনরা হাসপাতাল ঘেরাও করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মৃতের ভাই জাহিদুল ইসলাম বলেন, আমার বোনকে হাসপাতালে ভর্তি করেছিলাম। কিন্তু অপারেশনের পর সে অসুস্থ হয়ে পড়ে। পরে ঢাকায় নেয়ার পথে মারা যায়। আমার একটি ভাগ্নে আছে। তার আজীবন চিকিৎসা ও লেখাপড়ার দায়িত্ব নিয়েছে ক্লিনিক কর্তৃপক্ষ।

আল-ফালাহ হাসপাতালের সত্ত্বাধিকারী মুন্সী কামাল আজাদ পান্নু বলেন, রোগীটির অপারেশনের পর স্ট্রোক করেছিল। এজন্য অসুস্থ হয়ে পড়ে। আমরা তাদের ঢাকায় পাঠাই। পথিমধ্যে সে মারা যায়। আমরা হাসপাতালের পক্ষ থেকে ওই শিশুর দায়িত্ব নিয়েছি। তার চিকিৎসা ও লেখাপড়ার সব খরচ দেবো।

এদিকে এ ব্যাপারে মন্তব্য জানতে কর্তব্যরত চিকিৎসক জাহিদুর রহমানকে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply