কন্টেইনারে মালয়েশিয়া যাত্রা; চার মাস পর দেশে ফিরলো রাতুল

|

অবশেষে দেশে ফিরেছে কন্টেইনারে করে মালয়েশিয়া চলে যাওয়া সেই প্রতিবন্ধী কিশোর রাতুল। সরকারি সহায়তায় মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাতে একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় রাতুল। সেখানে উপস্থিত ছিলেন কিশোরের মা-বাবাসহ পরিবরের সদস্যরা। প্রায় ৪ মাস পর হারিয়ে যাওয়া ছেলেকে পেয়ে আবেগাপ্লুত সবাই। বিমানবন্দরে তৈরি হয় এক আবেগঘন মুহুর্ত।

চারমাস আগে মানসিক প্রতিবন্ধী রাতুল হারিয়ে গিয়েছিল। অনেক খোঁজাখুঁজির পরও মেলেনি হদিস। হঠাৎ কদিন আগেই জানা যায়, চট্টগ্রাম বন্দর থেকে ছেড়ে যাওয়া একটি জাহাজের খালি কন্টেইনারে মালয়েশিয়ায় চলে গেছে রাতুল। সেখানে তাকে উদ্ধার করে চিকিৎসা দেয়া হয়।

রাতুলের মা বললেন, আমার ছেলে আমার কাছে ফিরে এসেছে। আর চাওয়ার কিছু নেই।

কীভাবে কন্টেইনারে মালয়েশিয়ায় চলে গেলো রাতুল, সে বিষয়ে বিস্তারিত কিছুই জানাতে পারেনি সে। প্রতিবন্ধী এই শিশুটিকে নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রচার হলে তাকে দেশে ফেরাতে উদ্যোগ নেয় মালয়েশিয়ার বাংলাদেশ দূতাবাস। এরপর সরকারি সহায়তায় মঙ্গলবার রাতের একটি ফ্লাইটে দেশে ফেরে রাতুল।

রাতুল কুমিল্লার হত দারিদ্র দিনমজুর ফারুক মিয়ার বড় ছেলে। হারিয়ে যাওয়া আদরের সন্তানকে ফিরে পেয়ে সবার প্রতি কৃতজ্ঞ পুরো পরিবার।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply