বিএনপি আমলে কৃষক হত্যা হয়েছিল; আ. লীগ তাদের দোরগোড়ায় সার পৌঁছে দেয়: প্রধানমন্ত্রী

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি।

বিএনপি আমলে সারের দাবিতে কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বললেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে কৃষককে সারের জন্য দৌড়াতে হবে না, সার কৃষকের দোরগোড়ায় পৌঁছে যাবে সে ব্যবস্থা নেয়।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) গাজীপুরে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিটের ৫০ বছর উদযাপন অনুষ্ঠানে দেয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন তিনি। বললেন, মাঠে কাজ করা, ফসল ফলানো গৌরবের বিষয়। সেভাবে মানুষকে সম্পৃক্ত করতে হবে। খাদ্য উৎপাদন বাড়াতে কৃষকদের জন্য বিভিন্ন ধরনের প্রণোদনা দিচ্ছে বর্তমান সরকার।

সরকার প্রধান বলেন, জনসংখ্যা বৃদ্ধির সাথে সাথে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে হবে। খাদ্য নিরাপত্তায় কৃষিতে গবেষণা বাড়াতে হবে। কৃষিতে গবেষণা ছাড়া উৎকর্ষ সাধন সম্ভব নয়।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্য উদ্বৃত্তে পরিণত করে অন্ধকার সময় কাটাতে সক্ষম হয়েছে। দেশের মানুষের যাতে খাদ্য কষ্ট না হয় সেটাই সরকারের প্রধান লক্ষ্য।

এর আগে বঙ্গবন্ধু-পিয়েরে ট্রুডো কৃষি প্রযুক্তিকেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। উদ্বোধনের পর তিনি কৃষি প্রযুক্তিকেন্দ্রটি পরিদর্শন করেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply