জঙ্গি হামলার হুমকি, বইমেলার নিরাপত্তা জোরদার

|

জঙ্গী হামলার হুমকির পর বাড়ানো হয়েছে অমর একুশে বইমেলার নিরাপত্তা।

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের বোমা হামলার হুমকি পর অমর একুশে বইমেলা ও পুলিশ সদর দফতরে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকাল থেকে বাংলা একাডেমি ও বই মেলা প্রাঙ্গণে নিরাপত্তা বাড়ানো হয়েছে। মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য।

এ প্রসঙ্গে রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. শহীদুল্লাহ গণমাধ্যমকে বলেন, বৃহস্পতিবার বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা বরাবর জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের একটি উড়ো চিঠি আসে। মাওলানা মো. সাইফুল ইসলামের সই করা ওই চিঠিতে অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দেয়া হয়। এ বিষয়ে বাংলা একাডেমির পক্ষ থেকে শাহবাগ থানায় জিডি করা হয়েছে। জিডির সূত্র ধরে এ বিষয়ে তদন্তের জন্য ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমকে বলা হয়েছে।

নিরাপত্তা বৃদ্ধির বিষয়টি নিশ্চিত করে রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. শহীদুল্লাহ বলেন, কাউন্টার টেরোরিজম ইউনিট এ ব্যাপারে গুরুত্ব দিয়ে কাজ করছে। মেলায় কড়া নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। লেখক পাঠকদের শঙ্কার কোনো কারণ নেই। সবাইকে নির্ভয়ে মেলায় আসার আহবান জানিয়েছে পুলিশ।

পুলিশ সদর দফতরে হামলার হুমকি বিষয়ে রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. শহীদুল্লাহ বলেন, যাত্রাবাড়ীর বিভিন্ন হোটেলে দেহব্যবসা হয়, অথচ এ বিষয়ে পুলিশ কেনো প্রতিবাদ করে না। সে কারণে পুলিশ সদর দফতরে হামলা করে পুলিশ হত্যা করার হুমকি দেয়া হয়েছে।

আরও পড়ুন: বইমেলায় বোমা হামলার হুমকি

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply