যুক্তরাষ্ট্রের ক্রীড়া ইতিহাসে সবচেয়ে বড় সাইনিং হবেন মেসি: মিয়ামি কোচ

|

ছবি: সংগৃহীত

রেকর্ড সাতবার ব্যালন ডি’অর বিজয়ী ফুটবল জাদুকর লিওনেল মেসির সাথে পিএসজির চুক্তি এই মৌসুমের জুন মাসে শেষ হচ্ছে। কিন্তু এখনও পর্যন্ত নতুন চুক্তি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারেননি মেসি ও পিএসজি। মেসিকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেছে ইউরোপ, যুক্তরাষ্ট্রসহ বেশ কিছু দেশ। তবে গুঞ্জন আছে লিওনেল মেসিকে অনেকদিন ধরেই দলে নিতে চাচ্ছে মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামি। এবার সেই গুঞ্জনে আরও উত্তাপ ছড়িয়ে দিলেন ইন্টার মিয়ামির কোচ ফিল নেভিল।দ্য অ্যাথলেটিকদের দেয়া সাক্ষাৎকারে তিনি জানান, যুক্তরাষ্ট্রের ক্রীড়া ইতিহাসে সবচেয়ে বড় সাইনিং হবেন মেসি। খবর গোল ডট কমের।

মেসির সঙ্গে নতুন চুক্তির আলোচনা চলছে পিএসজির। তবে মেসির মেজর সকার লিগে যাওয়ার সম্ভাবনাও শেষ হয়ে যায়নি। সাবেক ক্লাব বার্সেলোনায় যাওয়ার সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না বিশ্লেষকরা।

ছবি: সংগৃহীত

ইন্টার মিয়ামি ক্লাবের মালিক ডেভিড বেকহ্যাম। এ ক্লাবের কোচ তারই পুরনো সতীর্থ ফিল নেভিল। বহু দিন ধরেই মেসিকে সই করাতে চাইছেন তিনি। আর্থিক সঙ্গতিও রয়েছে। তাকে আমেরিকার লিগের সবচেয়ে দামি ফুটবলার বানাতে চায় মিয়ামি। মেসি নিজেও মিয়ামির সমর্থক। মাঝেমাঝেই ছুটি কাটাতে সেই শহরে যান।

দ্য অ্যাথলেটিকদের দেয়া এক সাক্ষাৎকারে ইন্টার মিয়ামির কোচ ফিল নেভিল বলেন, আমার মনে হয় এটা (মেসিকে দলে টানা) ইন্টার মিয়ামির চেয়ে বড়। আমি মনে করি এটা এমএলএসের জন্য বড়। এটা সম্ভবত আমেরিকান খেলাধুলায় সবচেয়ে বড় স্বাক্ষর হবেন।

ছবি: সংগৃহীত

মেসি মায়ামিতে আসলে সবকিছু বদলে যেতে পারে বলেও মন্তব্য করেছেন সাবেক এই ইংলিশ ফুটবলার। তিনি বলেন, (অনুশীলন মাঠের চারপাশে) গাছগুলো বড় হতে হতে পারে, নিরাপত্তা আরও কঠোর হতে হতে পারে। খেলোয়াড়রা স্টেডিয়ামে যেভাবে হেঁটে বেড়ায় তা হয়তো বদলে যাবে। আমরা যে হোটেলে থাকি তার পরিবেশ বদলে যেতে পারে। আমরা সবসময় এমন কিছু (মেসির সাথে চুক্তি) আশা করি। একই সঙ্গে এটা চ্যালেঞ্জিংও  হবে।

যদি শেষ পর্যন্ত পিএসজির সাথে মেসির সম্পর্ক ইতি টানতে হয়, তাহলে সবার মনেই প্রশ্ন জাগবে মেসির পরবর্তী গন্তব্য কোথায় হবে? তবে অনেকে ধারনা করছে প্যারিসের ক্লাবটির সাথে চুক্তি নবায়ন না করলে লিও’কে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে নয়তো সৌদি আরবের লিগে দেখা যেতে পারে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply