তৃতীয় টেস্টে ফিরছেন না কামিন্স; নেতৃত্বে স্মিথ

|

ছবি: সংগৃহীত

১ মার্চ থেকে ইন্দোরে শুরু হবে বোর্ডার-গাভাস্কার ট্রফির তৃতীয় টেস্ট। প্রথম দুই টেস্টেই আড়াই দিনের মধ্যে ভারতের কাছে নাস্তানাবুদ হয়েছে অস্ট্রেলিয়া। সিরিজের দুই ম্যাচ বাকি থাকতে পারিবারিক কারণে দেশে ফিরে যান অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। তৃতীয় টেস্টের আগেই ভারতে ফেরার কথা থাকলেও তিনি ফিরছেন না। আসন্ন ইন্দোর টেস্টে খেলতে পারবেন না তিনি। তার বদলে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন স্টিভেন স্মিথ।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) একটি বিবৃতিতে অস্ট্রেলিয়ার অধিনায়ক কামিন্স বলেন, এই মুহূর্তে (তৃতীয় টেস্টের জন্য) ভারতে না ফেরার সিদ্ধান্ত নিয়েছি আমি। আমার মনে হচ্ছে যে, এই মুহূর্তে আমার পরিবারের সঙ্গে থাকার সিদ্ধান্তটি সঠিক। ক্রিকেট অস্ট্রেলিয়া এবং আমাদের সতীর্থদের থেকে যে সমর্থন পেয়েছি, তা প্রশংসনীয়। সকলকে ধন্যবাদ।

বোর্ডার-গাভাস্কার সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে আছে অস্ট্রেলিয়া। কঠিন সময়ে চোটের ধাক্কাও লেগেছে সফরকারী শিবিরে। চোটাক্রান্ত ডেভিড ওয়ার্নার ও জশ হ্যাজলউড ছিটকে গেছেন শেষ দুই টেস্ট থেকে। অস্ট্রেলিয়া সিরিজে টিকে থাকার লড়াইয়ে আগামী বুধবার (১ মার্চ) মাঠে নামবে ইন্দোরে।

আগামী মাসে ভারতে ওয়ানডে সিরিজের জন্য কামিন্সকে অধিনায়ক করেই দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। ওয়ানডে সিরিজের আগে ৯ মার্চ থেকে আহমেদাবাদে টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচ। তবে তিনি আদৌ আর ভারতে ফিরতে পারেন কি না, রয়ে গেছে সেই সংশয়।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply