নড়াইলে পরিবহন শ্রমিকদের স্বেচ্ছা কর্মবিরতি, ভোগান্তি চরমে

|

যানবাহন না চলায় হেঁটেই চলাচল করছেন অনেকে।

নড়াইল প্রতিনিধি:

নড়াইলে আটক দুই শ্রমিক নেতার মুক্তির দাবিতে স্বেচ্ছা কর্মবিরতি শুরু করেছে পরিবহন শ্রমিকরা। ফলে জেলার বিভিন্ন রুটে বন্ধ রয়েছে যান চলাচল। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকাল থেকে শুরু হয়েছে এ কর্মবিরতি।

নড়াইল জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি সরদার আলমগীর হোসেন ও শ্রমিক ইউনিয়নের সভাপতি বিপ্লব হোসেন বিলো বিশ্বাস জানান, শ্রমিকদের কল্যাণে সারাদেশের ন্যায় নড়াইলেও শ্রমিক কল্যাণে টাকা আদায় করা হয়। এ টাকা আদায়ের সময় গতকাল (২৩ ফেব্রুয়ারি) রাতে দুই শ্রমিক নেতাকে আটক করা হয়। তারই প্রতিবাদে এ ধর্মঘট।

যাত্রীদের অভিযোগ, পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ করে নড়াইল-যশোর, নড়াইল-খুলনা, নড়াইল-লোহাগড়া, নড়াইল মাগুরা রুটসহ জেলার বিভিন্ন রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছেন শ্রমিকরা। এতে অটোরিকশা কিংবা ইজিবাইকে দ্বিগুণ ভাড়া দিয়ে গন্তব্যে যাতায়াত করতে হচ্ছে তাদের। ৫০ টাকার ভাড়া দিতে হচ্ছে ১০০ টাকা। বিশেষ করে ভারতে চিকিৎসা নিতে যাওয়া যাত্রীরা পড়েছেন সীমাহীন দুর্ভোগে।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে শহরের নতুন বাস টার্মিনাল এলাকা থেকে বাস থেকে টাকা আদায়ের সময় খোকন বিশ্বাস ও সাকিব হোসেনকে আটক করে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply