মুঘলরা যদি সব খারাপই করে থাকে, তাহলে তাজমহল ভেঙে ফেলুন: নাসিরুদ্দিন শাহ

|

ধর্মীয় বিদ্বেষ নিয়ে এবার সরব হলেন নন্দিত বলিউড অভিনেতা নাসিরুদ্দিন শাহ। তিনি উগড়ে দিয়েছেন মনের ক্ষোভ। বলেছেন, মুঘলরা যদি সব খারাপই করে থাকে, তাহলে তাজমহল ভেঙে ফেলুন। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

খুব শিগগিরই নাসিরকে দেখা যাবে সম্রাট আকবরের ভূমিকায়। জি ফাইভের সিরিজ় ‘তাজ: ডিভাইডেড বাই ব্লাড’-এ পর্দায় দেখা যাবে নাসিরুদ্দিন শাহকে। মুঘল সাম্রাজ্যের ভেতরে ঘটে যাওয়া না-জানা কথা, উত্তরাধিকার দ্বন্দ্ব ইত্যাদি হবে এই সিরিজের বিষয়।

এ নিয়ে কথা বলতে গিয়ে ক্ষুব্ধ নাসির বলেন, মুঘলরা যদি সব কিছুই খারাপ করে থাকেন, তাহলে তাজমহল, রেড ফোর্টের মতো সৌধগুলো ভেঙে ফেলা হোক। তিনি আরও বলেন, মুঘলদের মহিমান্বিত করার কথা হচ্ছে না। কিন্তু তাদের অপমান করাও উচিত নয়।

নাসিরুদ্দিন শাহর অভিযোগ, দেশে ঘৃণা বাড়ছে। দেশে সুস্থ বিতর্কের পরিবেশ নেই। যারা তার বিরোধিতা করতেই অভ্যস্ত তাদের উদ্দেশ্যটাই বুঝতে পারছেন না তিনি। তার মতে, ভারতের এক অংশ মানুষ অতীতের সব কিছুই নিন্দার চোখে দেখে। বিশেষ করে মুঘলদের।

অভিনেতা নাসিরুদ্দিন শাহ বলেন, গত কয়েক বছর ধরে মুঘল যুগকে নিরন্তর অপমান করে যাচ্ছে একটি গোষ্ঠী। চল্লিশটি শহরের নাম বদলে গিয়েছে গত কয়েক বছরে, যেগুলো মুঘলদের নামের স্মৃতি বহন করছিল।

তার অভিযোগ, মুঘলদের সমস্ত কাজকেই নস্যাৎ করে দেয়ার প্রবণতা চলছে। বিষয়টা খুবই হাস্যকর।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply