স্টারবাকসে নতুন সংযোজন ‘অলিভ অয়েল কফি’

|

ইন্টারনেট থেকে নেয়া ছবি।

অলিভ অয়েল মেশানো কফি। নাম শুনে অবাক লাগলেও কফিপ্রেমীদের জন্য নতুন স্বাদের এই কফি নিয়ে আসছে বিশ্বের সর্ববৃহৎ কফি চেইন শপ, স্টারবাকস। নতুন ফ্লেবারের এ কফির নাম দেয়া হয়েছে ‘অলেআটো’। পাওয়া যাচ্ছে দুটি ভিন্ন স্বাদে। বর্তমানে এটি শুধু ইতালিতে পাওয়া গেলেও ক’দিন পর যুক্তরাষ্ট্রেও মিলবে ‘অলেআটো’।

স্টার বাকস- বিশ্বব্যাপী পরিচিত ও জনপ্রিয় একটি কফিশপ চেইন। যার কফি সমাদৃত সব বয়সীদের মাঝে। বিশ্বজুড়ে রয়েছে এর ৩৬ হাজার কফিশপ। স্বাদে বৈচিত্র্য আনতে প্রায়ই নিত্য নতুন উপকরণে তৈরি কফি নিয়ে হাজির হয় প্রতিষ্ঠানটি। এবার আরও এক চমক নিয়ে হাজির তারা। বাজারে এসেছে অলিভ ওয়েল মেশানো নতুন স্বাদের কফি।

বর্তমানে অলিভ ওয়েল মেশানো বিশেষ এ কফি পাওয়া যাচ্ছে শুধু ইতালিতেই। এরইমধ্যে সেখানে বেশ সাড়াও ফেলেছে নতুন এ কফি। শোনা যাচ্ছে শীঘ্রই অন্যান্য দেশেও মিলবে বিশেষ এ কফি।

নতুন এ বিশেষ কফি খেয়ে কফিশপে আসা কফিপ্রেমীরা বলেন, প্রথমে শুনে অবাক হয়েছি। আমার মনে হয় ইতালির থেকে অন্যান্য দেশে এটি বেশি জনপ্রিয় হবে। তেল একটু বেশি পরিমাণেই আছে। তবে খেতে দারুণ লেগেছে। দুধ আর তেলের মিশ্রণ কীভাবে হলো তা না বুঝলেও; জিনিসটা খেতে বেশ ভালো লেগেছে।

জানা গেছে, কাপের আকারভেদে দামের পার্থক্য রয়েছে এ কফির। মিলবে সাড়ে ৫ ইউরো থেকে সাড়ে ৬ ইউরোর মধ্যে।কর্তৃপক্ষের দাবি, অলেআটো নামের এ কফি স্বাস্থ্যসম্মত। কেননা অলিভ ওয়েলে থাকা ফ্যাটি অ্যাসিড শরীরের জন্য বেশ উপকারী।

প্রসঙ্গত, ভূমধ্যসাগরীয় অঞ্চলের দেশগুলোতে খাবারের গুরুত্বপূর্ণ উপাদান অলিভ ওয়েল। স্থানীয়দের স্বাদের কথা মাথায় রেখেই ইতালি, স্পেন, গ্রিসের কফি বাজার ধরতে চায় স্টারবাকস। আর, তাই নতুন স্বাদের অলিভঅয়েল কফি বাজারে এনেছে প্রতিষ্ঠানটি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply