মুন্সিগঞ্জে সুপারস্টার গ্রুপের ফ্যানের কারখানায় আগুন

|

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

মুন্সিগঞ্জের গজারিয়ায় সুপারস্টার গ্রুপের ফ্যান তৈরির কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে ২টার দিকে উপজেলার ভবেরচর ইউনিয়নের ভিটিকান্দি বাসস্ট্যান্ডের অদূরে অবস্থিত শিল্প কারখানটিতে এ দুর্ঘটনা ঘটে।

পরে গজারিয়া ও সোনারগাঁও ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ১ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় কেউ হতাহত না হলেও পুড়ে গেছে মূল্যবান বহু মালামাল।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকলেও আসন্ন গরমকে কেন্দ্র করে মালামালের চাহিদা বেড়ে যাওয়ায় শনিবারও উৎপাদন চলছিল। এদিন দুপুর ২টার দিকে ফ্যান ও লাইট তৈরির দুই ইউনিটের মাঝখানের খালি জায়গায় বাঁশ ও ত্রিপল দিয়ে বানানো অস্থায়ী শেডে আগুন লেগে যায়। পরে শ্রমিকরা আগুন দেখতে পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। মূল গোডাউনে মালামাল সংকুলান না হওয়ায় অস্থায়ী ওই শেডে মালামাল রাখা হতো।

এবিষয়ে গজারিয়া ফায়ার সার্ভিসের ইনচার্জ রিফাত মল্লিক বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আমরা অগ্নি নির্বাপণে কাজ শুরু করি। প্রথমে দুটি ইউনিট ছিল পরে আরও দুটি ইউনিট যোগ দেয়। বেলা ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা যায়নি। এছাড়া কী কারণে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে তা তদন্তের পর বলা যাবে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply