যৌন হয়রানি ও ক্যাম্পাসে হেনস্থার বিরুদ্ধে ঢাবিতে ছাত্রলীগের পদযাত্রা

|

যৌন হয়রানি ও ক্যাম্পাসে হেনস্থার বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পদযাত্রা করেছে ছাত্রলীগ। রোববার (২৬ ফেব্রুয়ারি) সকালে মধুর ক্যান্টিন থেকে শুরু করে টিএসসিতে গিয়ে শেষ হয় পদযাত্রাটি।

ছাত্রলীগ নেতারা বলেছেন, র‍্যাগিং, নির্যাতন, নিপীড়ন, যৌন হয়রানির মতো ঘটনার বিরোধিতা করে যাবে ছাত্রলীগ। সংগঠনের কোনো নেতাকর্মী এমন ঘটনায় জড়িত থাকলে তাকে আইনের হাতে তুলে দেবে ছাত্রলীগ। নেতারা বলেন, ছাত্রলীগ অন্যায়ের দায় নেবে না।

নির্যাতনের প্রতিবাদে শিক্ষা প্রতিষ্ঠানের প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে আরও কঠোর পদক্ষেপ নেয়ার আহ্বান জানান বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। এ সময় তিনি সবাইকে কুষ্টিয়া বিশ্ববিদ্যালয়ে প্রতিবাদী শিক্ষার্থী ফুলপরীর মত হওয়ার আহ্বানও জানান।

সাদ্দাম হোসেন বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ে ফুলপরীকে আমরা স্বাগত জানাই। সবাইকে ফুলপরীর মতো প্রতিবাদী হতে হবে। ফুলপরী ছাত্রসমাজের অহংকার। ছাত্রলীগের পক্ষ থেকে তাকে অভিনন্দন। র‍্যাগিং এবং শিক্ষাঙ্গনে যৌন হয়রানি প্রতিরোধে আইন করতে হবে। এ নিয়ে উচ্চ আদালতের নির্দেশনা বাস্তবায়ন করতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত অভিভাবকদের প্রতি বলেন, সন্তানদের নির্ভয়ে ক্যাম্পাসে পাঠান। র‍্যাগিং, নির্যাতন হবে না।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply